ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

আমরা ফেভারিট নই , হতেও চাইনা: ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জুন ২২, ২০১০

ঢাকা: আর্জেন্টিনার পারফরমেন্সে খুশি কোচ দিয়েগো ম্যারাডোনা। মেসি-তেভেজরা খেলছেনও শিরোপা প্রত্যাশিদের মত।

তারপরেও নিজেদের ফেভারিট মানছেন না আর্জেন্টাইন কোচ।  

সতর্ক হওয়ার কারণ একটাই, শিরোপার জন্য এখনো অনেকটা পথ পাড়ি দিতে হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

সোমবার সাংবাদিকদের অ্যালবিসেলেস্তে কোচ বলেন,‘‘আমরা ফেভারিট নই, হতেও চাইনা। ’’ দক্ষিণ আফ্রিকায় আসার আগে আর্জেন্টিনাকে ফেভারিটের তালিকায় রাখেননি ফুটবল বিশেষজ্ঞরা। সেই দলটিই গ্রুপের প্রথম দুই ম্যাচে অসাধারণ পারফরমেন্স দেখিয়েছে।

আকাশ ছোঁয়া প্রত্যাশা না করার জন্যই সবার প্রতি আহবান জানিয়েছেন ৮৬’র বিশ্বচ্যাম্পিয়নের নায়ক। সামান্য ভুলে অঘটন শিকার হতে পারে, এমন শঙ্কা থেকেই সংবাদ সম্মেলনে তার এই আহবান।

তিনি বলেন,‘‘আমরা এখানে শিরোপার জন্য এসেছি। বিশ্বকাপ চলাকালে ফেভারিট হতে চাই না। ” তবে দলের খেলোয়াড়দের ওপর সন্তুষ্ট ম্যারাডোনা। নিজের তৃপ্তির কথা গোপনও রাখেননি। বলেন,“দলের বর্তমান অবস্থায় আমি খুশি। আমাদের রক্ষণভাগ যথেষ্ট ভাল। আক্রমণভাগও ঠিকমতো কাজ করছে। তবে প্রতিযোগিতা সবে শুরু হয়েছে। এটা ‘মটর রেস’ মত। আমরা কেবল ইঞ্জিনটা তাতিয়ে নিচ্ছি। ’’

বিশ্বকাপে লাতিন অঞ্চলের অন্য দলগুলোরও প্রশংসা করেন দিয়েগো। সাফল্যের রহস্য জানিয়েছেন,‘‘লাতিন অঞ্চলের বাছাই পর্ব ছিলো ইউরোপের চাইতেও কঠিন। ওই মহাদেশের প্রতিটি দলই বিশ্বকাপে খেলার যোগ্যতা রাখে। ’’

বাংলাদেশ স্থানীয় সময়: ২০৩৯ ঘ. ২২ জুন, ২০১০

এএইচবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।