ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

করোনার কারণে বৈধতা পেতে পারে বল টেম্পারিং!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
করোনার কারণে বৈধতা পেতে পারে বল টেম্পারিং! বল টেম্পারিং

খুব শিগগিরই ক্রিকেটের সবচেয়ে এক বড় ‘ট্যাবু’কে বৈধ হিসেবে দেখা যেতে পারে ক্রিকেট দুনিয়ায়। প্রাণঘাতি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে বল টেম্পারিংকে বৈধতা দেওয়ার চিন্তা-ভাবনা করছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

সাধারণত বোলিংয়ের সময় বলকে শাইন করতে থুথু’র ব্যবহার করে থাকেন ফিল্ডার-বোলাররা। কিন্তু করোনার সংক্রমণ এড়াতে এবার থুথুর পরিবর্তে কৃত্রিম উপায়ে বল শাইন করার অনুমতি দিতে পারে আইসিসি।

 

করোনার কারণে হাত থুথুর ব্যবহারকে নিরাপদ মনে করছেন না আইসিসি’র মেডিকেল দল। বল টেম্পারিংকে বৈধতা দেওয়ার বিষয়ে বুধবার (২২ এপ্রিল) এক বৈঠকেও বসে আইসিসি।  

অথচ এই বল টেম্পারিংয়ের অভিযোগেই ক্রিকেটে এক বছর নিষিদ্ধ ছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। শাস্তি পেতে হয় ক্যামরন ব্যানক্রফটকেও। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের সময় এই তিনজনের বিপক্ষে সিরিজ কাগজ দিয়ে বল টেম্পারিংয়ের অভিযোগ আনা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘন্টা, এপ্রিল ২৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।