ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খেলেই চ্যাম্পিয়ন হতে চান বার্সা কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
খেলেই চ্যাম্পিয়ন হতে চান বার্সা কোচ বার্সা কোচ কিকে সেতিয়েন

শিরোপা লড়াইটা খুব ভালোভাবে জমে উঠেছিল লা লিগায়। আজকে রিয়াল মাদ্রিদ সিংহাসনে বসলো, তো কালকে শীর্ষস্থান দখলে নিল বার্সেলোনা। কিন্তু সে লড়াইয়ে জল ঢেলে দিল কোভিড-১৯। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লা লিগার পাশাপাশি স্থগিত হয়ে গেছে বিশ্বের প্রায় সব দেশের ফুটবল। 

স্থগিত হওয়ার আগে ২০১৯/২০ মৌসুমে রিয়ালের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা ধরে রাখার স্বপ্ন দেখছে কাতালানরা। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৫৮।

সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিযে দুইয়ে লস ব্লাঙ্কোসরা।  

করোনার কারণে যদি চলতি মৌসুম এখানেই ভেস্তে যায় তবে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপা থাকবে বার্সার ঘরে। কিন্তু এভাবে চ্যাম্পিয়ন হতে চান না ক্যাম্প ন্যুয়ের নতুন কোচ কিকে সেতিয়েন। ৬১ বছর বয়সী স্প্যানিশ কোচ চান, মাঠেই শেষ হোক মৌসুম। নাহলে যে মাঠে লড়াই করে চ্যাম্পিয়ন হওয়ার যে অনুভূতি তা পাচ্ছেন না সেতিয়েন।  

'টিভি থ্রি' নামের এক কাতালান গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন তিনি। বার্সার প্রধান কোচ বলেন, ‘আমি খেলতে চাই এবং খেলেই নিঃসন্দেহে চ্যাম্পিয়ন হতে চাই। কিন্তু পরিস্থিতি এমন যে, মৌসুম বাতিল হতে পারে। ’ 

মাঠে লড়াই করে শিরোপা জয়ের মধ্যে যে আনন্দ তা থেকে বঞ্চিত হতে না চাওয়া সেতিয়েন আরও জানান, ‘আমি জানি না, এভাবে যদি শিরোপা প্রদান করা হয় তবে আমার চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতি হবে কি না। আমি যখন ক্যাম্প ন্যুয়ে এসেছিলাম তখনও আমরা দুই পয়েন্টে ‍এগিয়ে ছিলাম। তবে রিয়াল মাদ্রিদও একই লেভেলে ছিল। কিন্তু এটা খুবই অকল্পনীয়। এটা সবার জন্য খুবই কঠিন পরিস্থিতি।  

মৌসুম পুনরায় শুরু না হলে অবশ্য বার্সার চেয়ে ব্যথাটা দ্বিগুণ হবে রিয়ালের। কাতালানরা অন্তত শিরোপার স্বাদ হলেও পাবে। কিন্তু লড়াইয়ে থেকেও ভাগ্যের খেলায় চির প্রতিদ্বন্দ্বীদের চ্যাম্পিয়ন হতে দেখাটা সহ্য হবে কি ব্লাঙ্কোসদের? 

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।