ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করোনা: ৫০ লাখ রুপি দান করলেন যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
করোনা: ৫০ লাখ রুপি দান করলেন যুবরাজ যুবরাজ সিং ও হরভজন সিং-ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করছে পুরো বিশ্ব। লড়াইয়ে নেমে এরইমধ্যে ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশের এই কঠিন সময়ে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন ভারতের অনেক ক্রীড়া তারকা। এবার সেই তালিকায় যোগ হলেন সাবেক ক্রিকেটার যুবরাজ সিং। পাশাপাশি ভূমিকা রাখছেন তার সাবেক সতীর্থ হরভজন সিংও।

ভারতের প্রথম সারির ক্রীড়া তারকাদের রোববার (০৫ এপ্রিল) দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্তৃক গঠিত ফান্ডে আর্থিক অনুদান দিয়েছেন যুবরাজ। ভারতীয় মুদ্রায় এই অনুদানের পরিমাণ ৫০ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ লাখ টাকা)।

 

সাবেক স্পিনার হরভজন সিং ও তার স্ত্রী মিলে পাঞ্চাব রাজ্যের ৫ হাজার দুস্থ মানুষের খাবারের ব্যবস্থা করেছেন।

এর আগে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা মিলে প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে মোটা অঙ্কের অর্থ অনুদান দিয়েছেন। তবে তারা কেউই অর্থের পরিমাণ গোপন রেখেছেন।

এদিকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিয়ে ৫০ লাখ রুপি অনুদান দিয়েছেন ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেল্ডুলকার। এই অর্থ প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে সমানভাবে ভাগ করে দিয়েছেন তিনি। আর ভারতীয় ওপেনার রোহিত শর্মা মোট ৮০ লাখ রুপি অনুদান দিয়েছেন।  

দুস্থদের পাশে দাঁড়িয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলীও। তিনি পশ্চিমবঙ্গে একটি সংস্থার মাধ্যমে প্রতিদিন ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করেছেন। এছাড়া ৫০ লাখ রুপির চালও বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।