ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করোনা মোকাবিলায় অর্থ দান করলেন পাকিস্তানি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
করোনা মোকাবিলায় অর্থ দান করলেন পাকিস্তানি ক্রিকেটাররা পাকিস্তান ক্রিকেট দল/ছবি: সংগৃহীত

একদিন আগেই করোনা ভাইরাস মোকাবিলায় নিজেদের বেতনের অর্ধেক দান করেছেন বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা। এবার একই পথ ধরে পাকিস্তানি ক্রিকেটাররাও তাদের নিজ দেশে করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ৫০ লাখ পাকিস্তানি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭ লাখ টাকা) দান করেছেন।

পাকিস্তানি ক্রিকেটারদের দান করা অর্থ জমা হবে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য গঠিত পাকিস্তান সরকারের জরুরী ফান্ডে। এছাড়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের পাশাপাশি বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা তাদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দান করবেন।

তবে পিসিবি'র জেনারেল ম্যানেজার কিংবা এর চেয়েও বড় পদে যারা চাকরি করেন তারা দু'দিনের বেতন দান করবেন।  

এর আগে করাচিতে অবস্থিত পাকিস্তানের জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের হাই পারফরম্যান্স সেন্টারকে করোনা ভাইরাস মোকাবিলায় বিশেষায়িত হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে।  

সর্বশেষ খবর অনুযায়ী, পাকিস্তানের এখন পর্যন্ত ১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সারা বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৯১৫ জন আর মারা গেছেন ২১ হাজার ৫৭৭ জন।

এদিকে করোনা মোকাবিলায় গঠিত একটি তহবিলে বেতনের অর্ধেক টাকা দান করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও। তামিম, মাহমুদউল্লাহ, লিটনসহ চুক্তিবদ্ধ ১৭ জন ক্রিকেটার ছাড়াও আর ১০ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক টাকা দান করেছেন, যার পরিমাণ ৩১ লাখ টাকা। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) অর্থ অনুদান করবে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।