ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সুপার ওভারে আফগানদের হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
সুপার ওভারে আফগানদের হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড  ছক্কা হাঁকানোর পথে কেভিন ও’ব্রায়েন

আফগানদের বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে হলে শেষ ম্যাচে জয় পেতে হতো আয়ারল্যান্ডকে। অবশেষে সুপার ওভারে জিতে সেই লজ্জা এড়িয়েছে আইরিশরা। 

মঙ্গলবার (১০ মার্চ) ভারতের গ্রেটার নইডার স্পোর্টস কমপ্লেক্স গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ম্যাচে রোমাঞ্চ ছড়ানো সুপার ওভারে হারলেও ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে আফগানরা।  

শুরুতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে গ্যারেথ ডিলানির ৩৭, হ্যারি টেক্টরের ৩১ ও ওপেনার কেভিন ও’ব্রায়ানের ২৬ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

 

১৪৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রহমতউল্লাহ গুরবাজ (৪২) ও উসমান গনির (১৮) ঝড়ো ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ৬০ রান পেয়ে যায় আফগানিস্তান। এরপর করিম জানাত (১৭) ও অধিনায়ক আসগর আফগানও (৩২) রানের গতি সচল রাখেন। কিন্তু শেষদিকে দুর্দান্তভাবে ম্যাচে ফিরে আইরিশরা।  

ইনিংসের শেষ বলে জয়ের জন্য আফগানদের দরকার হয়ে পড়ে ৫ রান। কিন্তু রশিদ খান (১৪) শেষ বলে ৪ মারলে সমান হয় দু’দলের ইনিংস। ৭ উইকেটে ১৪২ রানে থামে আফগানরা। ম্যাচ গড়ায় সুপার ওভারে।  

সেখানে আগে ব্যাটিংয়ে নেমে ক্রেইগ ইয়ংয়ের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৮ রান সংগ্রহ করতে পারেন গুরবাজ ও মোহাম্মদ নবী। ৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রশিদ খানের করা ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে ফিরে যান পল স্টার্লিং। জিততে হলে শেষ বলে আইরিশদের দরকার ছিল ৩ রান। এমন চাপের মুখে রশিদকে ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ও’ব্রায়েন।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।