ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাবা-মায়ের দোয়া থাকলে সফলতা আসবে: আশরাফুল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
বাবা-মায়ের দোয়া থাকলে সফলতা আসবে: আশরাফুল  অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন আশরাফুল: ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেছেন, জীবনে সফলতা অর্জনের জন্য কঠোর পরিশ্রম করতে হয়। এটা শুধু ক্রিকেটের জন্য নয়, যে কোনো বিষয়ের জন্য কঠোর পরিশ্রম করতে হয়। পাশাপাশি মুরুব্বি ও বাবা-মায়ের দোয়া থাকতে হবে। বাবা মায়ের দোয়া থাকলে জীবনে সফলতা অবশ্যই আসবে।

বৃহস্পতিবার (০৫ মার্চ) নারায়ণগঞ্জ ফতুল্লা কুতুবপুরে দেলপাড়া খেলার মাঠে কুতুবপুর ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর পৃষ্ঠপোষকতায় দেলপাড়া হাজী আমির আলী ক্রিকেট একাডেমির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আশরাফুল উপস্থিত তরুণ ক্রিকেটারদের উদ্দেশ্যে বলেন, ‘আমি এক জায়গায় সারাদিন খেলতাম আর আমার এক বন্ধু সারাদিন পড়তো।

কিন্তু এসএসসি পরীক্ষায় ওই বন্ধু ফেল করে আর আমি পাস করি। এর মানে হলো, শুধু পরিশ্রম করলে হবে না তার সঙ্গে উপস্থিত বুদ্ধিও থাকতে হবে। ’

৩৫ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান আরও বলেন, ‘তোমরা নিয়মিত চর্চা করবে, সারাদিন মাঠে দৌড়াবে। এখনেই তোমাদের সময় প্রতিটি জয়েন্টে জয়েন্টে নিজেকে শক্তিশালী করে গড়ে তোলা। প্রতিদিন টার্গেট করে দৌড়াবে। আগের দিনের চেয়ে পরের দিন একটু বেশি দৌড়াবে। তোমার মনে চাইবে যে, এখানে থেমে যায় কিন্তু তুমি থামবে না। তোমাদের কোচদের কথা শুনবে। তারা যা শেখাবে তাই শিখবে। এখনই সময় তোমাদের শেখার। পরে আর এই সময়টা পাবে না। ’ 

উদ্বোধন অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মো. মোস্তফা হোসেন চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বারের সাবেক কোষাধ্যক্ষ ও বিশিষ্ট ক্রীড়া অনুরাগী অ্যাডভোকেট মো. আব্দুর রউফ মোল্লা, সমাজ সেবক ও ক্রীড়া অনুরাগী অ্যাডভোকেট এস জামান, মো. সৈয়দুজ্জামান মীর, মো. আব্দুল আউয়াল, মো. আশরাফুল আলম হিমেল, মো. আবুল কালাম, মো. নাছির প্রধান, মো. নাজিব মাহমুদ স্বপ্নীল, মো. সুমন নাজির প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে সার্বিক পরিচালনায় ছিলেন, দেলপাড়া ক্রিকেট একাডেমীর কোচ মো. শরিফুল আলম পলাশ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
এমআরপি/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।