ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তামিমের ফিফটির আনন্দ ম্লান করে দিল দুই রান আউট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
তামিমের ফিফটির আনন্দ ম্লান করে দিল দুই রান আউট .

লিটন দাসের দুর্ভাগ্যজনক বিদায়ের পর এবার রান আউটের শিকার হয়েছেন নাজমুল হোসেন শান্তও। দুটি রান আউটেই পরোক্ষ ভূমিকা রেখেছেন তামিম ইকবাল। লিটনের আউটের ক্ষেত্রে তামিমের শট বোলারের হাতে লেগে নন-স্ট্রাইকিং প্রান্তের স্ট্যাম্প ভেঙে দিয়েছিল। আর দ্বিতীয়বার রান নিতে না চাইলেও তামিমের ‘ইয়েস’, ‘নো’, ‘ইয়েস’র বিভ্রান্তিতে পড়ে বিদায় নিলেন শান্ত। 

অন্যদিকে স্লো ব্যাটিং নিয়ে সমালোচনার জবাবে ৪২ বলে ১০টি চারে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম ফিফটি তুলে নিয়েছেন তামিম। তবে দুটি উইকেট হারানোর পেছনে তার প্রত্যক্ষ ভূমিকা এই ফিফটির আনন্দ অনেকটাই ম্লান করে দিয়েছে।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৬ ওভার শেষে ৮৯/২। ৬০ রান নিয়ে ব্যাট করছেন তামিম। মুশফিক অপরাজিত আছেন ১৩ রান নিয়ে।

এর আগে মঙ্গলবার (০৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ইতোমধ্যে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম ওয়ানডে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ দলে এ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার মোস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার সাইফউদ্দিনকে। তাদের বদলে দুই পেসার শফিউল ইসলাম ও আল-আমিন হোসেনকে দলে নেওয়া হয়েছে। গত বছর জুলাইয়ে সর্বশেষ শ্রীলঙ্কায় খেলেছিলেন শফিউল। আর আল-আমিন পাঁচ বছর পর ওয়ানডেতে ফিরলেন।

জিম্বাবুয়ে দলে ফিরেছেন শেন উইলিয়ামস ও চার্লটন টিশুমা। চোটের কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায় চামু চিবাবা। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন একাদশে ফেরা উইলিয়ামস। বাদ পড়েছেন ক্রিস এমপোফু, ফিরেছেন চার্লটন টিশুমা। আর  অসুস্থতার জন্য এই ম্যাচেও নেই ক্রেইগ আরভিন।  

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে: শেন উইলিয়ামস (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, রেজিস চাকাভা, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মুতোমবোজি, ডোনাল্ড টিরিপানো, কার্ল মুম্বা, চার্লটন টিশুমা।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।