ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পারলে সাকিব-মুশফিককেও দলে চান মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
পারলে সাকিব-মুশফিককেও দলে চান মুমিনুল সাকিব-মুশফিককে পাকিস্তান সফরে চান মুমিনুল

অবশেষে টেস্টে পরাজয়ের বৃত্ত ভাঙলো বাংলাদেশ। জিম্বাবুরের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানে জিতেছে টাইগাররা। এই জয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কোনো কাজে আসবে না। 

কিন্তু পাকিস্তান সফরে টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ফলে সিরিজটির গুরুত্ব অনেক বেশি।

কিন্তু এমন গুরুত্বপূর্ণ সিরিজের দলে নেই দেশসেরা দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। একজন নিষেধাজ্ঞার কারণে অন্যজন ব্যক্তিগত ও নিরাপত্তাজনিত কারণে থাকছেন না পাকিস্তানের বিপক্ষে।

তবে পারলে পাকিস্তান সফরে সাকিব-মুশফিক দু’জনকেই দলে দেখতে চান মুমিনুল হক। কিন্তু ইচ্ছে থাকলেও এমনটা যে সম্ভব নয় তা ভালো করেই জানেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক।  

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ শেষে সাংবাদিকদের একথা মুমিনুল জানান, পারলে তিনি সাকিব-মুশফিক দু’জনকে পাকিস্তান সফরে নিয়ে যেতেন।

দলের দুঃসময়ে সেরা দুই ক্রিকেটারকে অধিনায়ক চাইবেন এটাই স্বাভাবিক। ফিক্সিংয়ের কথা গোপন রেখে নিষিদ্ধ হওয়া সাকিবকে পাওয়া তো সম্ভব নয়। তবে মুশফিককে চাইতেই পারেন মুমিনুল। মুশফিক যদি তার সিদ্ধান্ত পারিবর্তন করেন তাহলে পাকিস্তান সফরে যেতে বাধা নেই তার।

জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচে ঠিকই রান পেয়েছেন মুশফিক। ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরি উদযাপন করেছেন তিনি। দেশের বাইরে যে দুটি ডাবল সেঞ্চুরি রয়েছে বাংলাদেশের তার একটি সাকিবের অন্যটি মুশফিকের। সে জন্যই অধিনায়কের চাওয়া থাকতেই পারে।

মুমিনুল বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি তো সবসময় চাই সাকিব ভাই পর্যন্ত আসুক। যদিও সেটা সম্ভব নয়। অবশ্যই আমি মুশফিক ভাইকে চাই পাকিস্তান সিরিজে। ’

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad