ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

লুঙ্গির দুর্দান্ত বোলিংয়ে দ.আফ্রিকার নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
লুঙ্গির দুর্দান্ত বোলিংয়ে দ.আফ্রিকার নাটকীয় জয়

লুঙ্গি এনগিডির শেষ ওভারের দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে এক রানের নাটকীয় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। আর এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কুইন্টন ডি ককের শিষ্যরা।

ইস্ট লন্ডনে প্রথমে ব্যাট করা দ.আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৭ রান করে। জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে ইংলিশদের জয়ের জন্য ৭ রানের দরকার হয়।

তবে সেই ওভারে ৩ উইকেট নিয়ে প্রোটিয়াদের জয় এনে দেন এনগিডি। দ্বিতীয় বলে টম কারানকে আউট করার পর শেষ দুই বলে মঈন আলী ও আদিল রশিদকে (রান আউট) বিদায় করেন।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার জেসন রয় ও অধিনায়ক ইয়ন মরগানের হাফসেঞ্চুরিতে শেষ পর্যন্ত লড়াই করেও পেরে ওঠেনি ইংল্যান্ড। রয় ৩৮ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৭০ রান করেন। আর ৩৪ বলে ৭ চার ও এক ছক্কা হাঁকিয়ে ৫২ রান করেন মরগান।

এনগিডি সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন। আন্দিলে ফেলুকায়ো ও বেউরান হেনড্রিক্স দুটি করে উইকেট দখল করেন। এক উইকেট পান ডেল স্টেইন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দ.আফ্রিকার হয়ে কোনো ব্যাটসম্যান ফিফটি না করলেও টপঅর্ডার সবার মাঝারি ইনিংসে ভালো সংগ্রহ পায় তারা। সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনিংয়ে নামা টেম্বা বাভুমা। আর ডি কক ও রাসি ভ্যান ডার ডুসেনের ব্যাট থেকে আসে সমান ৩১ রান করে।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।