ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন কন্ডিশনে ভালো করতে হলে অনুশীলনের সময় প্রয়োজন: নান্নু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
নতুন কন্ডিশনে ভালো করতে হলে অনুশীলনের সময় প্রয়োজন: নান্নু নান্নু: ফাইল ফটো

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ। শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে মুমিনুল হকের দল। তবে সেখানে বাংলাদেশ এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেনি। পুরোপুরি অপরিচিত একটি কন্ডিশনে মাঠে নামবে টাইগাররা।
 

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাংলাদেশ জাতীয় ক্রিকটে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান, নতুন এক কন্ডিশনে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে নামবে টাইগাররা।

মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচ কিংবা অনুশীলনের সময় না পাওয়া গেলে ক্রিকেটারদের জন্য খেলতে সমস্যা হয়।

নান্নু বলেন, ‘আমাদের লংগার ভার্সন ক্রিকেটে বিশেষ করে টেস্ট ক্রিকেটে পারফরম্যান্স আপ টু দ্যা মার্কে না। সে হিসেবে পাকিস্তানে যেভাবে দল যাচ্ছে এভাবে কিন্তু পারফরম্যান্সটা পুরো পাওয়া কঠিন। কারণ আমাদের এখনকার খেলোয়াড়দের কিন্তু ওখানে খেলার অভিজ্ঞতা নেই। সেক্ষত্রে একটা প্র্যাকটিস ম্যাচ বা অন্তত চার-পাঁচ দিনের একটি অনুশীলন সেশন যদি না পাওয়া যায় তাহলে প্লেয়ারদের  মানিয়ে নেওয়াতে অনেক সমস্যা হয়। কারণ ওখানে টি-টোয়েন্টিতে আমরা যে মাঠে খেলেছি সে মাঠে কিন্তু টেস্ট খেলছিনা। সম্পূর্ণ আলাদা জায়গা, মাঠ ও কন্ডিশনও আলাদা। সে হিসেবে আমি মনে করি যে পাকিস্তান সফরের আগে থেকে বলা মুশকিল আমরা কেমন খেলবো। ’

প্রধান নির্বাচক মনে করেন প্রতিটি সেশনের জন্য আলাদা করে ভাবতে হবে বাংলাদেশকে। তিনি বলেন, ‘সব বিভাগেই দল চ্যালেঞ্জ ফেস করবে। কারণ পাকিস্তান দল যথেষ্ট ভালো। ঘরের মাটিতে যেকোনো দলই শক্ত ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব দিক দিয়ে। প্রতিটি বিভাগেই লড়াই করতে হবে। আমি মনে করি, প্রতিটি সেশন বাই সেশন যদি খেলা যায় এবং মনযোগ যদি সর্বোচ্চ লেভেলের থাকে থাকে তবে ইনশাল্লাহ ভালো ক্রিকেট খেলতে পারবে। ’  

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।