ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রকিবুলকে ছাড়িয়ে ৩৩৪ রানের ইতিহাস গড়লেন তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
রকিবুলকে ছাড়িয়ে ৩৩৪ রানের ইতিহাস গড়লেন তামিম তামিম ইকবাল

বাংলাদেশের ঘরোয়া লিগে প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখালেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) সেন্ট্রাল জোনের বিপক্ষে ইস্ট জোনের হয়ে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। 

পাশাপাশি ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ডটি নিজের করে নেন এই বাঁ-হাঁতি ওপেনার। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরির দেখা পেলেন তামিম।

দেশের ক্রিকেটে প্রথম ট্রিপল সেঞ্চুরি করেছিলেন রকিবুল হাসান।  

রোববার (০২ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় দিনে সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ট্রিপল সেঞ্চুরি করার কীর্তি গড়েন তামিম।  

এর আগে ২০০৭ সালের মার্চে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) সিলেট বিভাগের বিপক্ষে বরিশালের হয়ে ৬৬০ মিনিট ক্রিজে থেকে ৬০৯ বলে অপরাজিত ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন রকিবুল। এতদিন পর্যন্ত এটাই ছিলো বাংলাদেশের প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

এবার রকিবুলকেও ছাড়িয়ে গেলের তামিম। সেন্ট্রাল জোনের বিপক্ষে ৪২৬ বলে ৩৩৪ রান করে অপরাজিত থাকেন তামিম ইকবাল। এই ইনিংস খেলা পথে ৪২টি চার ও ৩টি ছয় মারেন বাংলাদেশ জাতীয় দলের এ ব্যাটসম্যান।

সেন্ট্রাল জোনের বিপক্ষে ২ উইকেটে ৫৫৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ইস্ট জোন। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে  ৪.২ ওভারে বিনা উইকেটে রান করেছে সেন্ট্রাল জোন। ব্যাটিংয়ে আছেন সৌম্য সরকার (০) ও সাঈফ হাসান (৫)। সেন্ট্রাল জোন প্রথম ইনিংসে অলআউট হয় ২১৩ রানে।  

বাংলাদেশ সময়: ১৪০৯  ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।