ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জরিমানা দিয়ে দেশে ফিরলেন সাইফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
জরিমানা দিয়ে দেশে ফিরলেন সাইফ সাইফ হাসান (বামে)

ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও ভারতে থেকে যাওয়ায় কলকাতার সুভাষ চন্দ্র বসু এয়ারপোর্টে আটকে দেয়া হয়েছিল সাইফ হাসানকে। তবে ভারতীয় মুদ্রায় ২১ হাজার ৬০০ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫ হাজার ৫০০ টাকা) জরিমানা গুনে দেশে ফিরেছেন জাতীয় দলের এই তরুণ ক্রিকেটার। 

ভারত সফরে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। এই সিরিজে ব্যাক-আপ ওপেনার হিসেবে স্কোয়াডে ছিলেন সাইফ।

কিন্তু ইনজুরির কারণে ইডেন গার্ডেনসে অনুষ্ঠিত ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট খেলতে পারেননি তিনি।  

কলকাতা টেস্ট আড়াইদিনে শেষ হলে হওয়ার পর বাংলাদেশ দলের অনেকেই ব্যক্তিগতভাবে দেশে ফিরলেও রয়ে যান সাইফ। এদিকে তার ভিসার ছয় মাসের মেয়াদ আগেই শেষ হয়ে গেছে। এর বিষয়টা তিনি এয়ারপোর্টে গিয়ে জানতে পারেন।

এ বিষয়ে বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান পিটিআই’কে বলেন, ‘তার (হাসান) ভিসার মেয়াদ দুদিন আগেই শেষ হয়ে গিয়েছিল এবং তিনি এটা এয়ারপোর্টে গিয়ে জানতে পারেন। এজন্য বুকিং দেয়া সত্ত্বেও প্লেনে যাত্রা করতে পারেননি। ফলে সময় পেরিয়ে যাওয়ার পরও থেকে যাওয়ায় তাকে জরিমানা গুনতে হয়েছে। ’

পরে ভারতীয় হাই কমিশন ভিসার প্রক্রিয়ায় সহায়তা করায় বুধবার (২৭ নভেম্বর) দেশে ফিরেছেন সাইফ হাসান।

টেস্ট দলের সঙ্গে যোগ দিতে গত ৮ নভেম্বর ভারতে গিয়েছিলেন সাইফ। কিন্তু তার ভিসা করানো হয়েছিল জুনে। সেসময় বিসিবি একাদশের ম্যাচ খেলতে ভিসা করান তিনি, যার মেয়াদ শেষ হয় ২৪ নভেম্বর। কিন্তু সাইফ কিংবা টিম ম্যানেজমেন্টের কেউই বিষয়টি খেয়ালই করেননি।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।