ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কলকাতার পত্রিকার শিরোনামে ‘গোলাপি’ টেস্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
কলকাতার পত্রিকার শিরোনামে ‘গোলাপি’ টেস্ট ছবি: সংগৃহীত

কলকাতা থেকে: ২০১৫ সালে প্রথম গোলাপি বলে প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচের প্রচলন শুরু হয়। ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের দিবারাত্রির টেস্টের যাত্রা শুরু হয়। কলকাতার ঐতিহাসিক ইডেন গর্ডেনসে এই যাত্রায় বাংলাদেশের সঙ্গী হয় ভারতও। তারাও প্রথম দিবারাত্রির টেস্ট যাত্রা শুরু করে।

ভারতীয় ক্রিকেট বোর্ড টেস্টের প্রথম দিনে বর্নিল সব আয়োজন করে। ভারতীয় গনমাধ্যম এই টেস্টেকে বিশেষভাবেই গুরুত্ব দিয়েছে।

শনিবার (২৩ নভেম্বর) ভারতের প্রথম সারির প্রায় সবগুলো বাংলা ও ইংরেজি দৈনিক পত্রিকার প্রথম পাতায় বড় করে এই টেস্ট নিয়ে হেডলাইন করা হয়।

ভারতের জনপ্রিয় গনমাধ্যম ‘আনন্দ বাজার’ তাদের প্রত্রিকার প্রধান শিরোনাম করে ‘গোলাপি ইডেনে রাজা বিরাট’। দৈনিক বর্তমানের শিরোনাম ছিল ‘গোলাপি উত্তাপে ইডেনমুখী শহর’। দৈনিক আজকালের শিরোনাম করা হয় ‘গোলাপি আবেগে ইডেন’। জনপ্রিয় ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া তাদের প্রধান শিরোনাম করে ‘ইডেন আশার’স ইন পিংক রিভলিউশন উইথ এ ফুল হাইজ। ’

তবে এতো সব শিরোনামের অন্তরালে নির্মম সত্য যে বাংলাদেশ গোলাপি আঘাতে জর্জরিত হয়েছে। খেলার ফলাফলও হয়তো আঁচ করা যাচ্ছে। সময় বলে দেবে বাংলাদেশের পরাজয়ের মাত্রাটা কতটুকু।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
আরএআর/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।