ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রোহিতের বিশ্বরেকর্ড স্মরণ করে আইসিসির ট্রল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
রোহিতের বিশ্বরেকর্ড স্মরণ করে আইসিসির ট্রল! রোহিত শর্মা

আজ থেকে ঠিক পাঁচ বছর আগে ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ইনিংসটি খেলেছিলেন রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিপক্ষে একাই খেলেন ২৬৪ রানের অসাধারণ একটি ইনিংস। ভারতীয় সীমিত ওভারের সহ-অধিনায়কের এমন কীর্তিকে স্মরণ করলো আইসিসি। তবে পাশাপাশি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা খোঁচা দিয়ে জানিয়ে রাখলো ব্যক্তিগত ৪ রানে সেদিন রোহিতের ক্যাচ ফেলেছিল শ্রীলঙ্কা।

২০১৪ সালের ১৩ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে ওডিআই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-শ্রীলঙ্কা। তবে লঙ্কান বোলারদের বেদম পিটিয়ে ২২৫ বলে ২৬৪ রানের ইনিংস খেলেন হিটম্যানখ্যাত এই তারকা।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে যা আজও এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।

সেদিন অবশ্য মাত্র ৪ রানেই প্যাভিলিয়নে ফেরত যেতে পারতেন রোহিত। কেননা শামিন্দা এরাঙ্গার বলে থার্ডম্যান অঞ্চলে থাকা থিসারা পেরেরা তার ক্যাচটি ধরতে ব্যর্থ হন। এরপরের গল্পটা ইতিহাসের অংশ। ডানহাতি এই ব্যাটসম্যান ৯টি ছক্কার সঙ্গে ৩৩টি চারও মারেন। যেখানে ভারত ৫ উইকেট হারিয়ে ৪০৪ রানের বিশাল স্কোর দাঁড় করায়। জবাবে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা ২৫১ রানে গুটিয়ে যায়। লঙ্কানরা রোহিতের থেকেও ১৩ রান কম করে ১৫৩ রানে হেরেছিল।

রোহিতের এমন কীর্তি স্মরণ করে বুধবার (১৩ নভেম্বর) একটি টুইট করে আইসিসি। তারা সেখানে লিখেছে, ‘২০১৪ সালের এই দিনে রোহিত শর্মা সুউচ্চে পৌঁছায়। ভারতীয় এই ওপেনার ২৬৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন, যা ওয়ানডেতে সর্বোচ্চ। তবে বাজে দিক হচ্ছে শ্রীলঙ্কা তার ব্যক্তিগত ৪ রানে ক্যাচ ছেড়েছিল। ’

আইসিসির এই টুইটের পর রিটুইটে থার সনথ নামে একজন লিখেছেন, সবচেয়ে দামি ক্যাচ ড্রপ। শার্মি লিখেছেন, তুমি যদি হিটম্যানের ক্যাচ একবার ড্রপ করো, সে তোমাকে কঠিন শাস্তি দেবে। কি অসাধারণ ইনিংস ছিল। জাফর ইকবাল লিখেছেন, হয়তো ইতিহাসের সবচেয়ে দামি ক্যাচ ড্রপ। তবে আইসিসির মজা বুঝতে পেরে সাই কৃষ্ণা লেখেন, আইসিসি রোহিতকে ট্রল করলো!

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।