ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নাসিরের ফিফটি, নাজমুলের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
নাসিরের ফিফটি, নাজমুলের ৫ উইকেট নাসির হোসেন: ফাইল ফটো

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ জনগণের স্বাভাবিক জীবনের পাশাপাশি প্রভাব ফেলেছে দেশের ক্রিকেটেও। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ড শুরু হয় শনিবার (০৯ নভেম্বর)। কিন্তু এদিন বুলবুলের প্রভাবে টসও হয়নি দু’টি ম্যাচে। এছাড়া আলোকস্বল্পতা ও বৃষ্টির কারণে বাকি দুই ম্যাচের প্রথম দিন শেষ হয় দিনের অর্ধেক সময় বাকি থাকতেই। 

দ্বিতীয় দিন অবশ্য কিছুক্ষণের জন্য হলেও আলোর মুখ দেখেছে দেশের ক্রিকেট। আগেরদিন টায়ার-ওয়ানে টস না হওয়া রাজশাহী বনাম খুলনা বিভাগের ম্যাচটিতে দিনের শেষ সময়ে মাঠে নেমেছে দু’দল।

রোববার (১০ নভেম্বর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা।  

মাত্র ১২ ওভার পযর্ন্ত হওয়া ম্যাচটিতে বিনা উইকেটে স্কোরবোর্ডে ৩৬ রান জমা রেখে দ্বিতীয় দিন শেষ করেছে রাজশাহী। আগামীকাল তৃতীয় দিন শুরু করবে দুই অপরাজিত ব্যাটসম্যান অভিষেক মিত্র (৯) ও মিজানুর রহমান।  

দুর্যোগের সময়ও টায়ার-ওয়ানের আরেক ম্যাচে আলো ছড়িয়েছে নাসির হোসেনের ব্যাট এবং বল হাতে ৫ উইকেট নিয়েছেন নাজমুল ইসলাম।  

খারাপ আবহাওয়ার কারণে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ৫ উইকেটে ১১০ রান নিয়ে নিজেদের প্রথম ইনিংসের প্রথম দিন শেষ করেছিল রংপুর বিভাগ। দ্বিতীয় দিন নাজমুলের ঘূর্ণিতে তারা অলআউট হয় ২৩৪ রানে।  

সতীর্থদের ব্যর্থতার মাঝে আগেরদিন ৫ রানে অপরাজিত থাকা নাসির তুলে নেন ফিফটি। ১৫৮ বলে ৭০ রানে তিনি আউট হোন নাজমুলের বলে। আগেরদিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান তানভীর হায়দারও (৪৭) ফিফটি বঞ্চিত হোন নাজমুলের ঘূর্ণিতে।  

ঢাকা বিভাগের হয়ে ৩৪ ওভারে ৬৫ রান দিয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন নাজমুল। সালাউদ্দীন শাকিল নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছে শাহাদাৎ হোসেন।  

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে আব্দুল মজিদ (৫২) ও রাকিবুল হাসানের (৬৭) অর্ধশতকে ৫ উইকেটে ১৯৫ রানে দ্বিতীয় দিন শেষ করেছে ঢাকা। এখন পযর্ন্ত ৩৯ রানে এগিয়ে আছে রংপুর।  আগামীকাল তৃতীয় দিন শুরু করবেন ঢাকার দুই অপরাজিত ব্যাটসম্যান অধিনায়ক নাদিফ চৌধুরি (২৬) ও আরাফাত সানি (২)।  

রংপুরের হয়ে ১০ ওভারে ২৮ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন আরিফুল হক ও রিশাদ হোসেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।