ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেকর্ড টানা ছয় জয়ে দুইয়ে উঠে এলো চেলসি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
রেকর্ড টানা ছয় জয়ে দুইয়ে উঠে এলো চেলসি  চেলসি বনাম ক্রিস্টাল প্যালেসের ম্যাচের দৃশ্য: ছবি-সংগৃহীত

ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে দুর্দান্ত জয় পেয়েছে চেলসি। ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা ২-০ ব্যবধানে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। তিন পয়েন্ট আদায় করে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্থানে ওঠে এসেছে সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ অপরাজিত থাকা ব্লুজরা। 

২০১৬-১৭ মৌসুমের পর প্রিমিয়ার লিগে এবারই রেকর্ড টানা ছয় ম্যাচ জিতেছে চেলসি। সেবারও টানা ছয় ম্যাচ জিতে পয়েন্ট তালিকার দুইয়ে ওঠে  এসেছিল ব্লুজরা এবং শিরোপা জিতেছিল।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসে চেলসি। কিন্তু একের পর এক আক্রমণের ঢেউ তুললেও ক্রিস্টাল প্যালেসের রক্ষণভাগ ভাঙতে পারছিল না তারা। গোলশূন্য ব্যবধান নিয়ে প্রথমার্ধ শেষ করে ল্যাম্পার্ডের দল।  

বিরতির পর চেলসি গোলের জন্য আরো বেশি চেপে ধরে ক্রিস্টালকে। ৫২ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় ব্লুজরা। উইলিয়ানের পাস থেকে ডান কোণ থেকে ডান পায়ের শটে প্রতিপক্ষ গোলরক্ষক গুয়েইতাকে পরাস্ত করেন ট্যামি আব্রাহাম। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ গোল করলেন এই ২২ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড।  

ব্যবধানটা বাড়ানোর জন্য চেষ্টা চালাতে থাকা চেলসি দ্বিতীয় গোল পায় ম্যাচের শেষ মুহুর্তের দিকে। ৭৯ মিনিটে হেড থেকে ক্রিস্টালের জালে বল জড়িয়ে দেন মিডফিল্ডার ক্রিস্টিয়ান পুলিসিচ।  

শেষ পযর্ন্ত ব্যবধানটা ধরে রেখে জয় তুলে নেয় চেলসি। এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দুইয়ে ওঠে এলো ল্যাম্পার্ডের দল। ১২ ম্যাচে ২৬ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তিনে গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ২৩ পয়েন্ট নিয়ে চারে লেস্টার সিটি। ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ক্রিস্টাল প্যালেস আছে ৯ম স্থানে।  

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।