ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘নো’ বল দেখার জন্য আইপিএলে পঞ্চম আম্পায়ার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
‘নো’ বল দেখার জন্য আইপিএলে পঞ্চম আম্পায়ার! ছবি:সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসছে ২০২০ মৌসুমে নতুন নিয়ম সংযোজন করতে যাচ্ছে টুর্নামেন্ট কমিটি। শুধুমাত্র ‘নো’ বল দেখভালের জন্য অতিরিক্ত একজন আম্পায়ার নিয়োগ দিতে পারে তারা। তৃতীয় ও চতুর্থ আম্পায়ারের বাইরে প্রযুক্তির মাধ্যমে মাঠের আম্পায়ারদের সাহায্য করবে এই অফিসিয়াল।

ক্রিকেট মাঠে নো বল নিয়ে আম্পায়ারদের বেশ বিভ্রান্তিতেই পড়তে হয়। আর এই ভুল শুধরে যেন সঠিক সিদ্ধান্ত দেওয়া যায়, তার জন্যই এই ব্যবস্থা করা হচ্চে।

মঙ্গলবার মুম্বাইতে এক সভা শেষে এমনটি জানান আইপিএল গভর্নি কাউন্সিলের প্রধান ব্রিজেশ প্যাটেল।

আইপিএলের আগেই অবশ্য ঘরোয়া টুর্নামেন্টে এই পরীক্ষামূলকভাবে চালু করতে চান বলে আইপিএল কমিটির এক সদস্য জানিয়েছেন। ভারতের আসছে সৈয়দ মুশতাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্ট ও রঞ্জি ট্রফিতে শুরু করা হতে পারে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তক এই টুর্নামেন্টে এর আগে আম্পায়ারদের ভুল সিদ্ধান্ত নিয়ে অনেক বিতর্ক হয়েছে। গত আসরেই বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি দুটি ভিন্ন নো বলের সিদ্ধান্ত নিয়ে আম্পায়ারদের সঙ্গে বাকবিতাণ্ডায় জড়িয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।