ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইমরান খানের পর ইরফান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৯
ইমরান খানের পর ইরফান

পাকিস্তান-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কোনো ফল আসেনি। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। অজিদের বিপক্ষে ২ ওভারে ৩১ রান খরচায় কোনো উইকেট না পেলেও আলোচনায় উঠে এসেছেন পাকিস্তানের দীর্ঘকায় পেসার মোহাম্মদ ইরফান। ২১ টি-টোয়েন্টিতে এই পেসারের ঝুলিতে জমেছে ১৫ উইকেট।

৩৭ বছর ১৫০ দিন বয়সে সিডনিতে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামেন ইরফান। পাকিস্তানের বয়স্ক পেস বোলার হিসেবে নাম লেখান তিনি।

তবে, মিডিয়াম পেসার হিসেবে ১৯৯২ ক্রিকেট বিশ্বকাপে ৩৯ বছর বয়সে খেলেছিলেন দেশটির কিংবদন্তি ইমরান খান।

আর পাকিস্তানের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে খেলেছেন মিরান বখশ। ভারতের বিপক্ষে ১৯৫৫ সালে ৪৭ বছর বয়সে মাঠে নেমেছিলেন তিনি।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বৃষ্টি বাধায় ম্যাচ নেমে আসে ১৫ ওভারে। সফরকারী পাকিস্তান ৫ উইকেট হারিয়ে তোলে ১০৭ রান। বৃষ্টি আইনে অজিদের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ১১৯।

৩.১ ওভারে বিনা উইকেটে স্বাগতিকরা তোলে ৪১ রান। এরমধ্যে ইরফানের ১২ বল থেকেই ৩১ রান তুলে নেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। ইরফানের বলে চারটি চার আর দুটি ছক্কা হাঁকান ফিঞ্চ। পরে বৃষ্টির কারণে ম্যাচটি আর মাঠে গড়ায়নি।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।