ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ভারত সফরে যাচ্ছেন না তামিম, ফিরলেন ইমরুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
ভারত সফরে যাচ্ছেন না তামিম, ফিরলেন ইমরুল তামিম ইকবাল ও ইমরুল কায়েস

আসন্ন ভারত সফরে যাওয়া হচ্ছে না তামিম ইকবালের। এই মাসের শেষের দিকে তার স্ত্রী দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন। এমন সময় পরিবারকে সঙ্গ দিতে ছুটিতে যাচ্ছেন তিনি। এদিকে তামিমের বদলে তিন টি-টোয়েন্টি ম্যাচের দলে ডাক পেয়েছেন ইমরুল কায়েস। তবে টেস্ট সিরিজের জন্যও ইমরুলকে রেখে দেওয়া হবে কিনা নিশ্চিত করা হয়নি।

ইনজুরির সঙ্গে লড়াইরত তামিম ইকবালকে টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়ছিল। কিন্তু সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া কলকাতা টেস্ট থেকে সরে দাঁড়ানোর কথা বিসিবিকে জানিয়ে দিয়েছিলেন তিনি।

এবার জানা গেল, পুরো সফরেই থাকা হচ্ছে না তার।

তামিম প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এর আগে কলকাতায় সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে পারবে না বলে জানিয়েছিল তামিম। কিন্তু সে জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহ সে তার স্ত্রীর পাশে থাকতে চায়। ’

গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফর শেষে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেন তামিম। পরে তিনি আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও খেলেননি। সাময়িক বিরতি শেষে চলতি জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রাম বিভাগের হয়ে মাঠে নামেন তিনি। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ফের ইনজুরির কারণে ছিটকে যান।

তামিম ছাড়াও ভারত সফরে যাওয়া হচ্ছে না মোহাম্মদ সাইফউদ্দিনেরও। পিঠের ইনজুরিতে ভুগছেন তিনি। তবে এখনও তার বিকল্প হিসেবে কারো নাম ঘোষণা করা হয়নি।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।