ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

আনন্দের পাশাপাশি হতাশাও রয়েছে রোমান সানার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
আনন্দের পাশাপাশি হতাশাও রয়েছে রোমান সানার রোমান সানা: ছবি-সংগৃহীত

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারিতে (স্টেজ ৩) স্বর্ণ পদক জয়ী রোমান সানা দেশে ফিরেছেন। সোমবার (১৬ সেপ্টেম্বর) ফিলিপাইন থেকে দেশে ফেরেন দেশসেরা এই আর্চার।

দেশে ফিরেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সানা। এ সময় তিনি জানান যে, অলিম্পিকের আগে এমন সাফল্য তার আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে।

দেশ সেরা এই আর্চার বলেন, ‘অলিম্পিকের আগে এশিয়া কাপের এই সাফল্য আমার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। কারণ আমি কঠোর পরিশ্রম করছি। ধারাবাহিকভাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছি এবং সাফল্য আসছে। আমি মনে করি, এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে অলিম্পিকেও পদক জেতা সম্ভব। কিন্তু অলিম্পিকে পদক জিততে হলে নিজেকে সেভাবে তৈরি করতে হবে। এশিয়া পর্যায়ের খেলা আর অলিম্পিক গেমসের মধ্যে কিন্তু পার্থক্য অনেক। এখনো ৯ মাসের মতো সময় আছে। আমার জন্য দোয়া করবেন যাতে নিজেকে সেভাবে প্রস্তুত করতে পারি। ’

তবে কিছুটা হতাশ রোমান সানা। এতো বড় সাফল্যের পরও মেলেনি কোন অভিনন্দন বার্তা। এমনকি ফেডাশেনের কাছ থেকেও পাননি কোনো আর্থিক সহায়তা। তিনি বলেন, ‘আমাদের দেশে ক্রিকেটে একটা সিরিজ জিতলেই ক্রিকেটাররা বাড়ি গাড়ি পান। অথচ ২০৯ জনকে পেছনে ফেলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেও আমাদেরকে কিছু দেওয়া হয়না। দেশকে সাফল্য এনে দেই তাই কিছু পাওয়ার আশা করতেই পারি। কিন্তু আমরা গাড়ি-বাড়ি চাই না, লাখ টাকা বেতনও চাই না। একটা নিশ্চিন্ত জীবনের স্বপ্ন দেখি আমরা। এই আশা করাটা কি খুব বেশি কিছু?’
 
বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।