ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আমরাই আমাদের বড় শত্রু: ম্যাকেঞ্জি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
আমরাই আমাদের বড় শত্রু: ম্যাকেঞ্জি সংবাদ সম্মেলনে ম্যাকেঞ্জি: ছবি-শোয়েব মিথুন

বাংলাদেশের ক্রিকেটারদের সামর্থ্য নিয়ে কোন সন্দেহ নেই ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি’র। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট পরাজয়ের পর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও ব্যর্থ দলের টপ-অর্ডারের ব্যাটসম্যানরা। এক আফিফের ব্যাটে ভর করেই জয় পায় বাংলাদেশ।

দলের ব্যাটসম্যানদের দায়িত্বহীন এই ব্যাটিংয়ের পর সমালোচনা ঝড় বইছে ক্রিকেট পাড়ায়। তবে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি মনে করেন এটাই উন্নতি পথে সবচেয়ে বড় বাধা।

অনুশীলনের ফাঁকে সাকিব: ছবি-শোয়েব মিথুনশনিবার (১৪ সেপ্টেম্বর) মিরপুরে দলের অনুশীলন শেষে সাংবাদিকদের এই কথা জানান ব্যাটিং কোচ।  তিনি বলেন, ‘যদি আমি হারার কথা ভাবতাম, তাহলে এখানে থাকতাম না। বাংলাদেশ নিজেদের দেশে খেলছে এবং তাদের রেকর্ড যথেষ্ট ভালো। আপনারা রেকর্ডটা দেখেন, অন্য দলগুলি এখানে এসে কেমন করেছে। আমার কাছে মনে হয়, যে ধরণের প্রতিভা আমাদের রয়েছে, নিজেরা যদি মেলে ধরতে পারে তবে প্রতিটি ম্যাচ জয়ের সুযোগ আছে আমাদের। ’

নেটে ব্যাটিং করছেন মুশফিক: ছবি-শোয়েব মিথুনতবে ম্যাকেঞ্জি মনে করেনে এক্ষেত্রে নিজেদের কারনেই নিজেরা পিছিয়ে পড়ছে বাংলাদেশ। ম্যাকেঞ্জি বলেন, ‘কখনও কখনও আমার কাছে মনে হয় আমাদের সবচেয়ে বড় শত্রু বাংলাদেশই। কারণ নিজেদের ওপর অনেক চাপ দিয়ে দেই। দর্শক, সংবাদমাধ্যম ও সবার কাছ থেকে দলের প্রতি বিশ্বাস আসা উচিত। ওরা মানুষ, যন্ত্র নয়। আমাদের দলের প্রতি সমর্থন জোগাতে হবে। কাল যদি আমরা হারি, পরের ম্যাচটি আমরা জিতব। আমরা কখনো হারার জন্য মাঠে নামি না। শতভাগ ইতিবাচক ক্রিকেট খেলার মানসিকতা নিয়ে আমরা মাঠে নামি। ’

অনুশীলনে সৌম্য: ছবি-শোয়েব মিথুনম্যাকেঞ্জির ইঙ্গিত হলো, দলের ব্যাটসম্যানদের প্রতি পূর্ণ আস্থা রয়েছে তার। শুধু ধারাবাহিকতা প্রয়োজন, যার জন্য দরকার উৎসাহ।

বাংলাদেশকে জয় এনে দেওয়া তরুণ তারকা আফিফ: ছবি-শোয়েব মিথুনবাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।