ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

খেলা

সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপে বিজয়ী আশজাদ ইকবাল

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৯
সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপে বিজয়ী আশজাদ ইকবাল

ঢাকা: শেখ কামাল মেমোরিয়াল ফার্স্ট সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ বিজয়ী হয়েছেন পাকিস্তানের আশজাদ ইকবাল। টুর্নামেন্টের ফাইনালে তিনি স্বদেশী মোহাম্মাদ বিলালকে হারিয়েছেন। 

শনিবার (৭ সেপ্টেম্বর) আয়োজকদের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান প্রধান অতিথি হিসেবে ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকা ক্লাবে আয়োজিত টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এসময় তিনি বলেন, বর্তমান সরকার খেলাধুলাবান্ধব। প্রতিটি খেলাকে তারা সমান গুরুত্ব দিচ্ছে। এ টুর্নামেন্টের মাধ্যমে তরুণ খেলোয়াড়রা উৎসাহিত হবে এবং খেলাটি সারাদেশে ছড়িয়ে দিতে সাহায্য করবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) সেক্রেটারি সৈয়দ মাহবুব, টুর্নামেন্টের পরিচালক এ এ ইব্রাহীম কাজু, ঢাকা ক্লাবের প্রতিনিধি এবং মেম্বার ইনচার্জ (ডেভেলপমেন্ট বিলিয়ার্ড, স্নুকার অ্যান্ড টেনিস) ডা. মো. জহিরুল ইসলাম, ঢাকা ক্লাবের নির্বাহী পরিষদের সদস্য, বিলিয়ার্ডস সাব-কমিটির সদস্য, বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের কর্মকর্তা, অন্যান্য সদস্য ও অংশগ্রহণকারী ক্লাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরস্কার হিসেবে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন খেলোয়াড় পাকিস্তানের আশজাদ ইকবাল পেয়েছেন দুই হাজার ৫০০ মার্কিন ডলার। দ্বিতীয় স্থান অধিকারী মোহাম্মাদ বিলাল পেয়েছেন এক হাজার ৫০০ মার্কিন ডলার। তৃতীয় এবং চতুর্থ স্থান অধিকারী প্রত্যেকে ৫০০ মার্কিন ডলার করে পেয়েছেন। টুর্নামেন্টে বাংলাদেশের চারজনসহ মোট ১২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান, ঢাকা ক্লাব দেশের একটি ঐতিহ্যবাহী এবং প্রাচীনতম সামাজিক ক্লাব। এ ক্লাবের সঙ্গে দেশের অন্যান্য ক্লাবগুলো ছাড়াও বিদেশের বহু ক্লাবের সঙ্গে দীর্ঘদিনের সুসর্ম্পক রয়েছে। বিরাজমান এ সম্প্রীতি, সৌহার্দ্য এবং বন্ধুত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করতে খেলাধুলার যে সুদূরপ্রসারী ও অপরিহার্য ভূমিকা রয়েছে, সে ভাবনা থেকেই ঢাকা ক্লাব প্রথমবারের মতো এ আয়োজন করেছিল। আগামীতেও এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।

বেক্সিমকো গ্রুপের পৃষ্ঠপোষকতায় ঢাকা ক্লাব ও বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের আয়োজিত এ টুর্নামেন্ট গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল। টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশ ছাড়াও এ টুর্নামেন্টে ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকা অংশগ্রহণ করেছে।

বাংলাদেশ সময় : ২০৩৬ ঘন্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
টিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।