ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিকে বিদায় জানালেন মিতালি রাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
টি-টোয়েন্টিকে বিদায় জানালেন মিতালি রাজ মিতালি রাজ: ছবি-সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের নারী দলের ক্রিকেটার মিতালি রাজ। মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) অবসরের বিষয়টি নিশ্চিত করেন ৩৬ বছর বয়সী এই ব্যাটম্যান। 

২০০৬ সালে মিতালির নের্তৃত্বে ভারতের নারী দল প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ইংল্যান্ডের বিপক্ষে, ডার্বিতে। তার নের্তৃত্বে ভারত ৩২টি টি-টোয়েন্টি খেলেছে।

যার মধ্যে আছে তিনটি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০১২ (শ্রীলঙ্কা), ২০১৪ (বাংলাদেশ) ও ২০১৬ (ভারত) বিশ্বকাপে দলের অধিনায়ক ছিলেন মিতালি।  

মিতালি ৮৯টি আর্ন্তজাতিক টি-টোয়েন্টি খেলে ১৭ ফিফটিতে করেছেন ২৩৬৪ রান। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৯৭ রান। ভারতীয় নারী দলের এই কিংবদন্তি ব্যাটসম্যান শেষ টি-টোয়েন্টি খেলেছেন ০৯ মার্চ ২০১৯ সালে, ইংল্যান্ডের বিপক্ষে। গুয়াহাটিতে খেলা শেষ ম্যাচে ৩২ বলে করেন অপরাজিত ৩০ রান। ভারতের নারী দলের হয়ে ২ হাজার রানের মাইলফলক ছোঁয়া একমাত্র ক্রিকেটার তিনি।  

নারী টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহের দিক দিয়ে ষষ্ঠ স্থানে আছেন মিতালি। তার উপরে আছেন সুজি বেটস, স্টেফানি টেইলরস, চারলোট এডওয়ার্ডস, মেগ ল্যানিং এবং দিয়ান্দ্রা ডটিন।  

অবসরের ঘোষণার সময় মিতালি বলেন, ‘২০০৬ সাল থেকে ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে আসছি আমি। টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার কারণ হচ্ছে, আমি ২০২১ সালে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের জন্য আমার শক্তি মজুদ রাখতে চাই। ’ 

তিনি আরো বলেন, ‘আমার স্বপ্ন আছে দেশের জন্য একটি বিশ্বকাপ জেতার। তার জন্য আমি নিজের সেরাটা দিতে চাই। বিসিসিআইকে ধন্যবাদ আমাকে সমর্থন দেওযার জন্য এবং দক্ষিণ আফ্রিকার নারীদের বিপক্ষে হতে যাওয়া সিরিজের জন্য ভারতীয় টি-টোয়েন্টি দলকে শুভকামনা জানাই। ’ 

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।