ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিলেন রাইডু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিলেন রাইডু আম্বাতি রাইডু: ছবি-সংগৃহীত

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ চলাকালীন সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন আম্বাতি রাইডু। মাস খানেকের ব্যবধানে আবার সাদা বলের ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন ৩৩ বছর বয়সী এই ভারতীয় ব্যাটসম্যান। 

আগামী মৌসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার ব্যাপারে নিশ্চিত করেছেন রাইডু। জানান, আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সম্ভাবনা আছে তার।

বর্তমানে রাইডু চেন্নাইয়ে একদিনের ম্যাচে টিএনসিএ’র হয়ে খেলছেন।  

বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডের জন্য স্ট্যান্ডবাই লিস্টে থাকা সত্ত্বেও ডাক পাননি রাইডু। পরে বিবৃতি দিয়ে জানান, নির্বাচকদের ওপর রাগের কারণে নয়, হতাশ হয়ে তিনি অবসর নিয়েছেন।  

সাদা বলের ক্রিকেটে ফেরার ব্যাপারে রাইডু বলেন, ‘আমি তেমন কিছুই ভাবিনি তবে আমি শিগগিরই সাদা বলের ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুত হচ্ছি। আমি নিঃসন্দেহে খেলাটাকে ভালবাসি। ’ 

সাংবাদিকরা রাইডুকে জিজ্ঞেস করেছিলেন, জাতীয় দলে পুনরায় ডাক পেলে ফিরবেন কিনা? উত্তরে সোজা ব্যাটই চালালেন রাইডু, ‘অবশ্যই, টিম ইন্ডিয়াকে কে না বলতে পারে?’ 

‘তাই, আমি ভাবছি কেন সামনের দিকে এগোবো না? লক্ষ্য বা অন্যকিছু যে আছে তা নয়। তবে আমার প্রথম প্রাধান্য নিজেকে সম্পূর্ণভাবে ফিট করে তোলা। মাত্র কয়েকদিনের জন্য আমি ক্রিকেট খেলিনি তবে পুরোপুরি ফিট হতে আমার দেড় মাস সময়ই লাগবে’, রাইডু যোগ করেন।  

২০১৯ বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের স্কোয়াডে ছিলেন না রাইডু। ৩৩ বছর বয়সী ব্যাটসম্যানের জায়গায় ডাক পান অল-রাউন্ডার বিজয় শঙ্কর। প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ সেসময় জানিয়েছিলেন, থ্রি ডাইমেনশনাল (ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং) গুণাবলীর কারণে রাইডুর পরিবর্তে বিজয়কে স্কোয়াডে রাখা হয়েছে। ব্যাপারটিতে খুশি হতে পারেননি রাইডু।  

তবে বিশ্বকাপ চলাকালীন ওপেনার শিখর ধাওয়ান ও বিজয় শঙ্করের চোটের কারণে নির্বাচকদের সামনে পথ খুলে যায় রাইডুকে নেওয়ার। কিন্তু স্ট্যান্ডবাই লিস্টে থাকলেও তার পরিবর্তে ডাক পান ঋষভ পন্থ। বিসিসিআই নির্বাচকরা ধাওয়ানের পরিবর্তে পন্থ এবং বিজয়ের বদলে স্কোয়াডে যোগ করেন ময়াঙ্ক আগারওয়ালকে। এর পরপরই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন রাইডু।  

রাইডু ভারতের হয়ে ৫৫টি ওয়ানডে খেলেছেন। তিন সেঞ্চুরি ও দশ ফিফটিতে ৪৭.০৫ গড়ে করেছেন ১৬৯৪ রান। ৪২ রান করেছেন ছয়টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে।  

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।