ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জমে উঠেছে লর্ডস টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
জমে উঠেছে লর্ডস টেস্ট জেসন রয়কে সাজঘরে ফেরানোর আনন্দ ভাগাভাগি করছে অজিরা: ছবি-সংগৃহীত

প্রথম ও ‍তৃতীয় দিনের বৃষ্টিও দমাতে পারেনি লর্ডস টেস্টের উত্তেজনা। পরতে পরতে নাটকীয় মোড় নিয়েছে চতুর্থদিনে। রোববার (১৮ আগস্ট) পঞ্চম বা শেষদিনে অজিদের সামনে ১০৪ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নামবে স্বাগতিক ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়া অস্ট্রেলিয়াকে বাঁচিয়েছেন স্টিভেন স্মিথ। চতুর্থদিন ধ্বংসস্তুপে দাঁড়িয়ে তিনি ৯২ রানের ধৈর্যশীল ইনিংস খেলে দলকে এনে দেন ২৫০ রানের সংগ্রহ।

৮ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেই বিপদে পড়ে ইংলিশ ব্যাটসম্যানরা।  

দলীয ৯ রানে ওপেনার জেসন রয়কে (২) সাজঘরে ফেরান প্যাট কামিন্স। পরের বলেই অধিনায়ক জো রুটকে ডাক উপহার দিয়ে হ্যাটট্রিকের আশা জাগিয়ে তুলেন অজি পেসার। বিপর্যয়ের মুখে ওপেনার রোরি বার্নস (২৯) এবং জো ডেনলি ২৬) জুটি গড়েন ৫৫ রানের। পরে দু’জনকে সাজঘরে ফিরিয়েছেন পিটার সিডল।  

বেন স্টোকসের ক্যাচ নিতে ঝাঁপিয়ে পড়েছেন ডেভিড ওয়ার্নার: ছবি-সংগৃহীতএরপর অবশ্য আর উইকেট হারাতে দেননি বেন স্টোকস (১৬) ও জস বাটলার (১০)। স্কোরবোর্ডে ৯৬ রান তুলে চতুর্থদিন শেষ করেন তারা।  

ইংল্যান্ড প্রথম ইনিংসে করে ২৫৮ রান। অ্যাশেজে সমতায় ফিরতে হলে লর্ডস টেস্টে জিততে হবে স্বাগতিকদের। বার্মিংহামে প্রথম টেস্টে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া।  

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।