ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম দিনে আকিলার ঘূর্ণি, টেইলরের দৃঢ়তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
প্রথম দিনে আকিলার ঘূর্ণি, টেইলরের দৃঢ়তা ছবি:সংগৃহীত

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচ ও দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষ করলো শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে মোটে ৬৮ ওভার খেলা হয়েছে। যেখানে আগে ব্যাট করা নিউজিল্যান্ড ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করেছে।

বুধবার (১৪ আগস্ট) গলে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে শুরুটা ভালো করলেও, লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জার স্পিন ঘূর্ণিতে একের পর উইকেট হারাতে থাকে সফরকারী দলটি।

উদ্বোধনী জুটিতে জিত রাভাল ও টম ল্যাথাম ৬৪ রান তোলেন।

এরপর নিউজিল্যান্ডের পাঁচ উইকেটের সবকটিই তুলে নেন আকিলা। কিন্তু অভিজ্ঞ ব্যাটসম্যান কেন উইলিয়ামসনের দৃঢ়তায় বেঁচে যায় দলটি। দিন শেষে ৮৬ রানে অপরাজিত রয়েছেন এই ডানহাতি। তিনি ১৩১ বলে ৬টি চারে নিজের ইনিংস সাজান। মিচের স্যান্টনার ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ হেনরি নিকোলসের ব্যাট থেকে এসেছে ৪২ রান। এছাড়া রাভাল ৩৩ ও ল্যাথাম ৩০ রান করেন। শূন্য রানে ফেরেন অধিনায়ক উইলিয়ামসন।

দারুণ বল করা আকিলা ২২ ওভারে ২টি মেডেনসহ ৫৭ রানে পাঁচ উইকেট তুলে নেন। এটি তার ক্যারিয়ারের চতুর্থ পাঁচ উইকেট দখল।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।