ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

স্মিথ-ওয়েডের সেঞ্চুরিতে ইংল্যান্ডের সামনে বড় লক্ষ্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
স্মিথ-ওয়েডের সেঞ্চুরিতে ইংল্যান্ডের সামনে বড় লক্ষ্য ছবি: সংগৃহীত

অ্যাশেজের প্রথম টেস্টের চতুর্থদিনটি পুরোটাই নিজেদের করে রাখলো অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথের রেকর্ড সেঞ্চুরির পর ম্যাথু ওয়েডের ব্যাটেও এসেছে সেঞ্চুরি। বার্মিংহাম টেস্টে ইংল্যান্ডকে ৩৯৮ রানের লক্ষ্য দিয়ে দ্বিতীয় ইনিংস শেষ করেছে অজিরা। দিন শেষে বিনা উইকেটে ১৩ রান করে ইংল্যান্ড।

শেষ দিন ম্যাচ বাঁচাতে হলে ৯০ ওভার টিকে থাকার পাশাপাশি ৩৮৫ রান করতে হবে ইংলিশদের। অস্ট্রেলিয়ার জয়ের জন্য তাদের চাই ১০ উইকেট।

 

৩ উইকেটে ১২৪ রানে চতুর্থ দিনের খেলা শুরু করে সফরকারীরা। স্মিথের সঙ্গে ১৩০ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন ট্রাভিস হেড। বেন স্টোকসের বলে বিদায় নেওয়ার আগে ৫১ রান করেন হেড। অপরদিকে দ্বিতীয় সেশনে ১৪৭ বলে ২৫তম সেঞ্চুরি পূর্ণ করেন স্মিথ।

পঞ্চম অস্ট্রেলিয়ান হিসেবে অ্যাশেজের এক ম্যাচে জোড়া সেঞ্চুরির কীর্তি গড়া স্মিথ ওয়েডকে নিয়ে ১২৬ রানের জুটি গড়েন। ২০৭ বলে ১৪ চারে ১৪২ রান করে ক্রিস ওকসের শিকার হন স্মিথ।  বড় জুটির পথে হাটেন ওয়েড। টিম পেইনের সঙ্গে ৭৬ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি করেন ওয়েড। স্টোকসের তৃতীয় শিকার হওয়ার আগে ১৪৩ বলে ১১০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়েড।

৩৪ রানে পেইন আউট হয়ে গেলেও জেমস প্যাটিনসনের সঙ্গে মিলে প্যাট কামিন্স ৭৮ রানের জুটি গড়েন। প্যাটিনসন ৪৭ ও কামিন্স ২৬ রানে অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্টোকস। দুটি পান মঈন আলী।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।