ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ঈদের পর শুরু হবে মাশরাফির পুনর্বাসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
ঈদের পর শুরু হবে মাশরাফির পুনর্বাসন মাশরাফি। ফাইল ছবি: শোয়েব মিথুন

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই ভুগছেন হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে। তা নিয়েই খেলেছেন বিশ্বকাপ। তার প্রভাবও পড়েছে মাশরাফি বিন মর্তুজার পারফরম্যান্সে। শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নেন শ্রীলঙ্কা সফর থেকে। অবশেষে ঈদের পর থেকে শুরু হবে ওয়ানডে অধিনায়কের মাঠে ফেরার সংগ্রাম।

বর্তমানে তিন সপ্তাহের বিশ্রামে আছেন ওয়ানডে অধিনায়ক। এ সময়ের মধ্যে ব্যথা বাড়তে পারে এমন ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে তাকে।

ঈদের পর থেকে শুরু হবে মাশরাফির পুনর্বাসন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী এমনটা জানান।

রোববার (০৪ আগস্ট) দেবাশীষ সাংবাদিকদের বলেন, ‘২১দিন তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। এই মুহূর্তে কোন ধরনের অনুশীলন করা তার জন্য সম্পূর্ণ নিষেধ। কোন ধরনের পুনবার্সন কার্যক্রমেও অংশ নিতে পারবেন না। এমনকি ফিজিও থেরাপিও বন্ধ। ব্যথা থেকে সম্পুর্নভাবে মুক্ত হওয়ার জন্য আমরা তাকে এই পরামর্শ দিয়েছি। এমনকি ফের ব্যথা লাগতে পারে এমন কোন কাজ করা থেকেও সম্পূর্ণ বিরত থাকার পরামর্শ দেয়া হয়েছে মাশরাফিকে। ’

পরামর্শ অনুযায়ী তিনি কাজ করছেন কিনা এবং তার সবসময়ের অবস্থা জানিয়ে বিসিবির মেডিকেল দলের সঙ্গে যোগাযোগ রাখতেও বলা হয়েছে। দেবাশীষ বলেন, ‘তিনি আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। এই মুহূর্তে তিনি কোনো ব্যথা অনুভব করছেন না। তিনি আমাদের এটিও বলেছেন, দৈনন্দিন কাজে তিনি কোন ধরনের অসুবিধা বোধ করছেন না। সুতরাং এখন সময় হয়েছে তাকে পুনর্বাসনে পাঠানোর। ঈদের ছুটির পর আমরা তার পুনর্বাসন কাজ শুরু করব। ’

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।