ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আসন্ন মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জিতবে অ্যাতলেটিকো মাদ্রিদ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
আসন্ন মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জিতবে অ্যাতলেটিকো মাদ্রিদ! রবি ফাউলার: ছবি-সংগৃহীত

২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন লিগে অল ইংলিশ ফাইনালে টটেনহামকে হারিয়ে শিরোপা জিতেছে লিভারপুল। টানা দুবার ফাইনাল খেলেছে ইয়ুর্গেন ক্লপের দল। তবে আসন্ন মৌসুমে লিভারপুল শিরোপা ধরে রাখতে পারবে না বলে মনে করেন তাদেরই সাবেক স্ট্রাইকার রবি ফাউলার। ইংলিশ স্ট্রাইকারের বিশ্বাস, ২০১৯-২০ শিরোপা জিতবে অ্যাতলেটিকো মাদ্রিদ!

গতবার অ্যাতলেটিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপোলিতানোতে শিরোপা উল্লাস করেছে মোহামেদ সালাহ-রবার্তো ফিরমিনোরা। তবে আগামী মৌসুমে ফাইনালে ওঠার সুযোগ হলেও ট্রফি জিতবে না তারা, এমন ভবিষ্যৎবাণী করলেন ফাউলার।

সঙ্গে গত আসরের রানার্স-আপ টটেনহাম ও সাবেক চ্যাম্পিয়ন চেলসিকে হতাশ করে দিলেন।  

ফাউলার জানান, গত আসরের মতো ২০১৯-২০ মৌসুমে অল ইংলিশ ফাইনাল হবে না। স্পার্স এবং ব্লুজ’দের দৌড় থমকে যাবে বেশিদূর যাওয়ার আগেই। ৪৪ বছর বয়সী সাবেক এই ইংলিশ তারকার ভবিষ্যদ্বাণীর ব্যাপারটি জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম ‘দ্য মিরর’।  

ফাউলার বলেন, ‘একজন দক্ষ টিপস্টার হিসেবে আমার ক্যারিয়ারে কখনো তা বন্ধ করিনি। সুতরাং চ্যাম্পিয়নস লিগের আসন্ন মৌসুমের জন্য আমি একটি শোভন ও যুক্তিসম্মত বাজির প্রস্তাব দিচ্ছি। নিঃসন্দেহে লিভারপুল জানে কিভাবে ফাইনালে যেতে হয় এবং জানে রিয়াল মাদ্রিদও। ’

‘ম্যানচেস্টার সিটি এই ট্রফি জিততে মরিয়া এবং আমি আশা করি প্রিমিয়ার লিগের চেযে পেপ গার্দিওলা এবার সেদিকেই ধাবিত হবেন। গত মৌসুমে অ্যানফিল্ডে ধাক্কা খাওয়ার ক্ষতিপূরণটা এবার পুষিয়ে নিতে চাইবে। তবে বাজিতে আপনার টাকা বিনিয়োগ করার ক্ষেত্রে আমি একটা বিস্ময়কর পছন্দের দলের নাম বলছি। তা হলো অ্যাতলেটিকো মাদ্রিদ। ’

ফাউলার আরও বলেন, ‘এটা সত্য যে, তাদের (অ্যাতলেটিকো) কাছ থেকে রদ্রিকে ম্যানসিটি নিয়ে নিয়েছে এবং আঁতোয়া গ্রিজম্যানকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। কিন্তু তারা বেনফিকা থেকে এক বিস্ময় তারকা হোয়াও ফেলিক্সের সঙ্গে চুক্তি করেছে এবং রিয়াল মাদ্রিদে থেকে এনেছে মার্কোস লরেন্তেকে। এস্পানিওল থেকে কিনেছে হারমোসো এবং টটেনহাম থেকে কিরান ট্রিপিয়ারকে। এছাড়া তাদের আছে কোচ দিয়েগো সিমিওনে। যিনি জানেন কিভাবে জিততে হয়। ’ 

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সিমিওনের অধীনে দুবার ফাইনাল খেলেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। দুবারই তাদের হৃদয় ভেঙেছে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

আসন্ন চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হবে তুরস্কের ইস্তাম্বুলে। তার আগে টুর্নামেন্টের ড্র হবে বৃহস্পতিবার (২৯ আগস্ট), ফ্রান্সের মোনাকোতে।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।