ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ইংল্যান্ডকে নিয়ে হতাশায় ক্যাপেলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুন ২১, ২০১০

ঢাকা: বিশ্বকাপে দলের পারফরমেন্সে হতাশ কোচ ফ্যাবিও ক্যাপেলো। দুই বছরের পরিশ্রমকে এখন বৃথাই মনে হচ্ছে তার কাছে।



যুক্তরাষ্ট্র ও আলজেরিয়ার সঙ্গে পর পর ড্র করায় স্লোভেনিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি ইংলিশদের জন্য অঘোষিত ফাইনাল। দ্বিতীয় রাউন্ডে জায়গা পেতে বুধবারের ওই ম্যাচে জয়ের বিকল্প নেই থ্রি লায়ন্সদের সামনে। কিন্তু কোচ ক্যাপেলো কিছুতেই নির্ভার হতে পারছেন না।

বিপর্যস্ত ইংল্যান্ডকে পূনর্গঠন করে বিশ্বকাপে ফেভারিটের মর্যাদা এনে দিয়েছিলেন ক্যাপেলো। বিশ্বকাপ শুরুর কয়েকদিনের মধ্যেই সেই মানুষটিই হতাশায় মুষড়ে পড়েছেন। দ্য মিররকে (পত্রিকা) এক সাক্ষাৎকারে তিনি বলেন,‘‘মনে হচ্ছে গত দুই বছরে আমি তাদেরকে কিছুই শেখাতে পারিনি। জানিনা (খেলোয়াড়রা) তাদের খেলার মান কিভাবে এতটা নিচু নেমে গেলো। ”

তিনি আরো বলেন,‘‘বিশ্বকাপের অনুশীলন খুবই ভাল ছিল। বুঝতেই পারছিনা খেলার মধ্যে কেন তার ছাপ নেই। আলজেরিয়ার বিপক্ষে আমরা খুবই স্লো ছিলাম। দৌঁড়ে না খেললে বা প্রতিপক্ষকে চেপে ধরতে না পারলে ম্যাচ জেতা সত্যিই কঠিন। ’’

২০০৮ এর ইউরোতে কোয়ালিফাই করতে ব্যর্থ হওয়ার পর ইংল্যান্ডের হাল ধরেন ক্যাপেলো। ফিরিয়ে আনেন দলের আত্মবিশ্বাস। তার অধীনেই বাছাই পর্বের ১০ ম্যাচের ৯টিতেই জিতেছে ইংল্যান্ড। সেই দলটিরই এখন কূল হাড়া। !

বাংলাদেশ স্থানীয় সময়: ২০৫৮ ঘ. ২১ জুন, ২০১০
এএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।