ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

একমাত্র বাংলাদেশি হিসেবে সিপিএলে দল পেলেন আফিফ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, মে ২৩, ২০১৯
একমাত্র বাংলাদেশি হিসেবে সিপিএলে দল পেলেন আফিফ  ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের জন্য সুখবরই বটে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে দল পেয়েছেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। বুধবার (২২ মে) লন্ডনে অনুষ্ঠিত ড্রাফট থেকে তাকে দলে টানে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজের জাত চিনিয়ে এবার দেশের বাইরেও যাচ্ছেন আফিফ। এমন সুযোগে দারুণ উচ্ছ্বসিত ১৯ বছর বয়সী এই অলরাউন্ডার।

 

২০১৯ সালের সিপিএল শুরু হবে ৪ সেপ্টেম্বর। ১২ অক্টোবর ফাইনাল দিয়ে এর পর্দা নামবে। ড্রাফট থেকে ৫ জন বিদেশি খেলোয়াড় ভেড়ানোর সুযোগ ছিলো প্রতিটি দলের। নিয়মানুযায়ী আফিফকে টানে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

সবশেষ বিপিএলে ব্যাট হাতে সিলেট সিক্সার্সের হয়ে ১২ ম্যাচে ২০.৬৬ গড় এবং ১২৪.০০ স্ট্রাইক রেটে ২৪৮ রান সংগ্রহ করেন।  

আফিফ ছাড়াও ড্রাফটে নামছিলো ১৮ জন বাংলাদেশি ক্রিকেটের। শুধুমাত্র আফিফকেই টেনে নেয় সেন্ট কিটস। বাংলাদেশ থেকে সিপিএলে এর আগে দল পেয়েছিলেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। সাকিবের সুযোগ হয়েছিল বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলার।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।