ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

খেলা

কক্সবাজারে সম্পন্ন হলো ৩ দিনব্যাপী সার্ফিং প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
কক্সবাজারে সম্পন্ন হলো ৩ দিনব্যাপী সার্ফিং প্রতিযোগিতা মঞ্চে বিজয়ী সার্ফাররা। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্রসৈকতে সম্পন্ন হয়েছে তিন দিনব্যাপী ওয়ালটন পঞ্চম জাতীয় সার্ফিং চ্যাম্পিয়নশিপ-২০১৯।

সৈকতের লাবণী পয়েন্টে বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশন আয়োজিত এ প্রতিযোগিতায় তিন ক্যাটাগরিতে ১০টি সংগঠনের প্রায় শতাধিক সার্ফার  সমুদ্রের নীল জলরাশিতে ঢেউয়ের সঙ্গে মিতালী করে অপূর্ব ক্রীড়া শৈলী প্রদর্শন করেন।  

প্রতিযোগিতায় ছেলেদের সিনিয়র বিভাগে প্রথম হয়েছেন মো. ইউনুচ, দ্বিতীয় মো. সেলিম ও তৃতীয়  হয়েছেন মো. মান্নান।

ছেলেদের জুনিয়র বিভাগে প্রথম হয়েছেন সাগর হোসেন, দ্বিতীয় মো. আব্দুল হান্নান ও তৃতীয় হয়েছেন মো. জাহেদ। এছাড়াও নারীদের বিভাগে প্রথম হয়েছেন শবে মেহেরাজ, দ্বিতীয় আয়েশা আকতার ও তৃতীয় হয়েছেন রিফা আকতার।

সমাপনী দিনে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জন প্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ মো. ইউসুফ হারুন।

এসময় অন্যান্যদের মধ্যে কক্সবাজার পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন, পৃষ্টপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের কর্মকর্তা এফ এম ইকবাল বিন আনোয়ার, রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সার্ফিং ফেডারেশনের যুগ্ম সেক্রেটারি মোয়াজ্জেম হোসেন রোকন বাংলানিউজকে জানান, এ প্রতিযোগিতার মধ্য দিয়ে নতুন সার্ফার তৈরি হলো, তারা বিশ্বে বাংলাদেশকে তুলে ধরার পাশাপাশি কক্সবাজারের পর্যটন শিল্পের প্রসারেই মূলত আমাদের এ আয়োজন।

তিনি জানান, এবারের প্রতিযোগিতায় ১১টি ক্লাবের শতাধিক সার্ফার অংশ নিয়েছে। এরমধ্যে নারী সার্ফার ছিল ১০জন। এদের মধ্য থেকে তিন ক্যাটাগরিতে প্রথম-দ্বিতীয় ও তৃতীয় হিসাবে নয়জনকে পুরস্কৃত করা হয়েছে। নারী বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরবে অর্জন করে দারুণ উচ্ছ্বসিত শবে মেহেরাজ।

উচ্ছ্বসিত কন্ঠে মেহেরাজ বাংলানিউজকে বলেন, আমি চ্যাম্পিয়ন হওয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে গত প্রায় দেড়মাস ধরে অনেক মনোযোগ দিয়ে অনুশীলন করেছি। দিনে দু’তিনবারও সাগরে নেমেছি। আজ আমার পরিশ্রম সার্থক হয়েছে। এটি সাফল্য আমার প্রথমবারের মতো নয়। ২০১৭ সালেও আমি চ্যাম্পিয়ন হয়েছি, ২০১৮ সালে আমি সেকেন্ড হয়েছি।

এখন আমার একটিই স্বপ্ন দেশের বাইরে গিয়ে সার্ফিং করবো। বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনবো-যোগ করেন মেহেরাজ।

দ্বিতীয়স্থান বিজয়ী আয়েশা আকতার বাংলানিউজকে বলেন, প্রথম হয়নি এতে মন খারাপ করিনি। কিন্তু খুব মনোযোগ দিয়ে নতুন বোট নিয়ে আমি প্র্যাকটিস করেছিলাম।

আশেয়া আরও বলেন, সার্ফিংকে নিয়ে আমারও অনেক স্বপ্ন। আমার ইচ্ছে, আমাদের গুরু রাশেদ ভাই সেখানে সার্ফিং করে সেই ক্যালিফোর্নিয়ায় গিয়ে সার্ফিং করা।

এর আগে শুক্রবার (২৬ এপ্রিল) সকালে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান কবীর তিন দিনব্যাপী এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।