ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পোলার্ড ঝড়ে ম্লান রাহুলের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
পোলার্ড ঝড়ে ম্লান রাহুলের সেঞ্চুরি পোলার্ড। ছবি: সংগৃহীত

মুম্বাই বনাম পাঞ্জাব নয়, খেলা যেন রাহুল বনাম পোলার্ডের মাঝে। যেখানে সেঞ্চুরি করেও ক্যারিবীয় তারকার কাছে হার মানলেন রাহুল। আইপিএলের ২৪তম ম্যাচে তুমুল লড়াইয়ের পর শেষ পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবকে ৩ উইকেটে হারালো মুম্বাই ইন্ডিয়ান্স। 

বুধবার (১০ এপ্রিল) ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা পাঞ্জাব লোকেশ রাহুলের আইপিএল ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে চার উইকেট হারিয়ে ১৯৭ রানের বিশাল স্কোর গড়ে। জবাবে পোলার্ডের দানবীয় ব্যাটিংয়ে ৭ উইকেট হারিয়ে শেষ বলে জয় নিশ্চিত করে মুম্বাই।

 

১৯৮ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে কুইন্টন ডি কক, সুরিয়াকুমার যাদব ও পান্ডিয়া ভাইয়েরা ভালো করতে পারেননি। ছিলেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাও। তবে দায়িত্ব একাই কাধে তুলে নেন পোলার্ড। পরিস্থিতি মোকাবেলা করে ঝড়ো ব্যাট করেন।  

 শেষ ওভারে আনকিত রাজপুতের বলে আউট হওয়ার আগে খেলেন ৩১ বলে ৮৩ রানের ম্যাচ জয়ী টর্নেডো ইনিংস। তার ইনিংসে ছিল ৩টি চার ও ১০ টি বিশাল ছক্কা। শেষ দিকে ১৩ বলে অপরাজিত ১৫ করে মুম্বাইকে জয়ের বন্দরে নিয়ে যান আলজারি জোসেফ।  

পাঞ্জাব বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান মোহাম্মদ শামি, এছাড়া রাজপুত,  রবিচন্দ্রন অশিন ও  স্যাম কুরান একটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ঝড় তোলেন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও ক্রিস গেইল। মাত্র ১২.৫ ওভারে ১১৬ রান তোলেন তারা। ৩৬ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৬৩ রান করে জেসন বেহরেনড্রফের বলে আউট হন ক্যারিবীয় দানব গেইল।  

মাঝে অবশ্য ডেভিড মিলার,  করুন নায়ার ও স্যাম কুরান দ্রুতই ফিরে যান। তবে একপ্রান্ত আগলে রেখে দারুণ ব্যাটিং করেন রাহুল। শেষ পর্যন্ত ৬৪ বলে বরাবর ১০০ রানে অপরাজিত থাকেন তিনি। আইপিএল ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি পূর্ণ করা এই ডানহাতি নিজের ইনিংস সাজাতে ৬টি চার ও সমান ৬টি ছক্কা হাঁকান।  

মুম্বাই বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট পান হার্দিক পান্ডিয়া। এছাড়া বেহরেনড্রফ ও জসপ্রিত বুমরাহ একটি করে উইকেট দখল করেন।

ম্যাচ সেরা নির্বাচিত হন পোলার্ড।  

এ জয়ে ৬ ম্যাচ চতুর্থ জয় পাওয়া মুম্বাই আসরের ৩য়স্থানে উঠে এলো। এক ম্যাচ বেশি খেলা পাঞ্জাব সমান জয় নিয়ে ৪র্থ।  
বাংলাদেশ সময়: ০২১১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এমএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।