ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সান্ত্বনার জয় পেলো ইংল্যান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
সান্ত্বনার জয় পেলো ইংল্যান্ড সান্ত্বনার জয় পেলো ইংল্যান্ড

গ্রসলেটে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ২৩২ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারী ইংল্যান্ড। ৪ উইকেটে ৩২৫ রান নিয়ে চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে ইংলিশরা। ৫ উইকেটে ৩৬১ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারী দল। ১১১ রারে অপরাজিত থাকা ইংলিশ অধিনায়ক জো রুট ১২২ রান করে আউট হন।

৪৮৫ রানে টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ক্যারিবীয়রা। ইংল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে কোনো ক্যারিবীয় ব্যাটসম্যানই ক্রিজে টিকতে পারেননি বেশিক্ষণ।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে রোস্টন চেজ একাই প্রতিরোধ গড়ে তোলেন। স্রোতের বিপরীতে তুলে নেন সেঞ্চুরি। ১০২ রানে অপরাজিত থাকেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে অল আউট হয় ২৫২ রানে।

এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ড অল আউট হয়েছিল ২৭৭ রানে। জাবাবে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অল আউট হয় ১৭৭ রানে। ম্যাচ সেরা হয়েছে ইংল্যান্ডের মার্ক উড আর সিরিজ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচ। তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
আরএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।