ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হেড-বার্নসে ছারখার লঙ্কান বোলিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
হেড-বার্নসে ছারখার লঙ্কান বোলিং সেঞ্চুরির দেখা পেয়েছেন হেড-বার্নস দুজনেই-ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ক্যানবেরা টেস্টের প্রথম দিনের শুরুতে ২৮ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। তবে দলকে ওই অবস্থা থেকে টেনে তুলে নিজেরা সেঞ্চুরি হাঁকিয়ে স্বস্তি এনে দেন জো বার্নস ও ট্রাভিস হেড। দুজনে ৩০৮ রানের জুটি গড়ে দিন শেষে অজিদের স্কোর ৩৮৪/৪ পর্যন্ত নিয়ে যান।

মানুকা ওভালে শুক্রবার (১ ফেব্রুয়ারি) সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে অনভিজ্ঞ লঙ্কান বোলিংয়ের ফায়দা লুটে একটা লজ্জা থেকে মুক্তি পেয়েছে অস্ট্রেলিয়া। বিগত ৬ টেস্টে অস্ট্রেলিয়ার কোনো ব্যাটসম্যানই ৯০-এর কোটা পার হতে পারেননি।

সর্বশেষ গত অক্টোবরে দুবাই টেস্টে পাকিস্তানের বিপক্ষে তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পেয়েছিলেন উসমান খাজা।

যে দলের কোনো ব্যাটসম্যান ৮০ রানই করতে পারছিলেন না (ঘরের মাঠের সর্বশেষ ৫ টেস্টে), সেই দলের দুই ব্যাটসম্যানের (হেড ও বার্নস) ব্যাট থেকে রানের বন্যা বয়ে গেল। দুজনেই দেড়শ’ ছাড়ানো ইনিংস খেললেন।

হেড যখন বার্নসের সঙ্গে যোগ দিতে ক্রিজে এলেন, দলের টপ অর্ডার তখন রীতিমত ধুঁকছে। শুরুটা নড়বড়ে হলেও দ্রুতই সেট হয়ে যান দুজনে। বাজে বল পেলেই মাঠ ছাড়া করেছেন। নিয়েছেন পর্যাপ্ত সিঙ্গেল।  

দিনের শেষ ভাগে ফার্নান্দোর বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে হেড (১৬১) বিদায় নেন। তবে ওপেনিংয়ে নেমে সারাদিন ব্যাট করে ১৭২ নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন বার্নস।

অজিদের বিপক্ষে এমন পরিস্থিতির দায় অবশ্য ইনজুরির উপর চাপাতেই পারে শ্রীলঙ্কা। লাহিরু কুমারা এবং দুশমান্থা চামিরা ইনজুরির কারণে আগেই ছিটকে গেছেন। এর ওপর আবার ম্যাচ শুরুর আগে চোট নিয়ে সরে যান সুরাঙ্গা লাকমলও।

বল হাতে ৩ উইকেট নিয়ে লঙ্কান পেসারদের মান রক্ষা করেছেন ভিশ্বা ফার্নান্দো। ২ উইকেট গেছে স্পিনার ধনঞ্জয়া ডি সিলভার ঝুলিতে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।