ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাব্বিরের ব্যাটে ঝড়, রানপাহাড়ে সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
সাব্বিরের ব্যাটে ঝড়, রানপাহাড়ে সিলেট ব্যাট হাতে ঝড় তুলেছেন সাব্বির-ছবি: বাংলানিউজ

সাব্বির রহমানের ঝড়ো ব্যাটিংয়ে রংপুর রাইডার্সের বিপক্ষে রানের পাহাড় গড়েছে সিলেট সিক্সার্স। এই টাইগার ব্যাটসম্যানের ৮৫ রানের ইনিংসের পর শেষদিকে বিধ্বংসী ব্যাটিং উপহার দেন নিকোলাস পুরানও। এই দুজনের ঝড়েই ৪ উইকেট হারিয়ে রংপুরকে ১৯৫ রানের টার্গেট দিয়েছে সিলেট।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানেই ওপেনার লিটন দাসের (১১) উইকেট হারায় সিলেট। এরপরই ব্যাট হাতে স্ট্রোকের পসরা সাজিয়ে বসেন সাব্বির।

মাত্র ৫১ বলে ৮৫ রানের বিধ্বংসী এক ইনিংস উপহার দেন এই ডানহাতি ব্যাটসম্যান। ১৬৬.৬৬ স্ট্রাইক রেট সমৃদ্ধ এই ইনিংস খেলার পথে ৫ চার ও ৬ ছক্কা হাঁকিয়েছেন তিনি।  

সিলেট অধিনায়ক ডেভিড ওয়ার্নার চলতি আসরে নিজের শেষ ম্যাচে ব্যাট হাতে ২১ বলে ১৯ রান করে মাশরাফির শিকার হয়ে ফিরেছেন। এর আগে ১৯ রান করে রানআউটের খাড়ায় কাটা পড়ে বিদায় নেন আফিফ হোসেন।

শেষদিকে সাব্বিরের পাশাপাশি ব্যাট হাতে ঝড় তুলেন পুরান। মাত্র ২৭ বল খেলে ৪৭ রানের ইনিংস খেলার পথে পুরানের ব্যাট থেকে আসে ৪ চার ও ৩ ছক্কার মার। দলীয় ১৮৫ রানে রংপুরের পেসার শফিউলের বলে রুশোর হাতে ক্যাচ দিয়ে সাব্বির বিদায় নিলে বাকি পথটা জাকির আলীকে নিয়ে পাড়ি দেন পুরান।

বল হাতে ৪ ওভারে ৩১ রান খরচ করে ২ উইকেট তুলে নিয়েছেন রংপুরের অধিনায়ক মাশরাফি। ১ উইকেট ঝুলিতে পুরেছেন শফিউল।

বিপিএলের চলতি আসরে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক এখন সাব্বির। এর আগে রংপুর রাইডার্সের প্রোটিয়া ওপেনার রাইলি রুশোর ব্যাট থেকে এসেছিল ৮৩ রানের ইনিংস।

শনিবার (১৯ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২১তম ম্যাচে টসে জিতে সিলেট সিক্সার্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।  

সমর্থকদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে এই ম্যাচ দিয়েই বিপিএল অভিষেক হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের। তার অন্তর্ভুক্তি যে দলটির শক্তিমত্তা অনেকটাই বাড়িয়ে দিয়েছে তাতে কোনো সন্দেহ নেই।

শীর্ষ চারে স্থান পেতে হলে পয়েন্ট টেবিলের পাঁচ ও ছয়ে থাকা দল দু’টির জন্য এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। ৬ ম্যাচ খেলে দুই দলেরই পয়েন্ট ৪ করে। নেট রান রেটের ব্যবধানে একধাপ এগিয়ে থাকা রংপুর এই ম্যাচ জিতলেই চলে আসবে চার নম্বরে। সুযোগ থাকছে সিলেটের জন্যও। তবে সেক্ষেত্রে চারে থাকা রাজশাহী কিংসের সঙ্গে তাদের রানের ব্যবধান একটা বড় পার্থক্য হয়ে দাঁড়াতে পারে।

রংপুর রাইডার্সের একাদশ
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, রাইলি রুশো, নাজমুল ইসলাম, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, নাহিদুল ইসলাম।

সিলেট সিক্সার্সের একাদশ
লিটন দাস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, আফিফ হোসেন, ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অলক কাপালি, নিকোলাস পুরান, জাকির আলী, তাসকিন আহমেদ, সন্দ্বীপ লামিচানে, মোহাম্মদ ইরফান, মেহেদি হাসান রানা।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad