ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টসে জিতে ফিল্ডিংয়ে রংপুর, একাদশে ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
টসে জিতে ফিল্ডিংয়ে রংপুর, একাদশে ডি ভিলিয়ার্স আজকের ম্যাচ দিয়ে বিপিএলে অভিষেক হচ্ছে এবি ডি ভিলিয়ার্সের- ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২১তম ম্যাচে টসে জিতে সিলেট সিক্সার্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সমর্থকদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে এই ম্যাচ দিয়েই বিপিএল অভিষেক হচ্ছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের।

শনিবার (১৯ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দেড়টায় মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স।

এই ম্যাচে রংপুরের একাদশে যুক্ত হয়েছেন বিধ্বংসী প্রোটিয়া ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স।

তার অন্তর্ভুক্তি যে দলটির শক্তিমত্তা অনেকটাই বাড়িয়ে দিয়েছে তাতে কোনো সন্দেহ নেই। ক্যারিবীয় দানব ক্রিস গেইল অফ ফর্মে থাকায় রংপুরের ব্যাটিংয়ে মূল ভরসা তাই 'মিস্টার ৩৬০ ডিগ্রি'।

অন্যদিকে সিলেটের বড় ভরসা দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নারও আছেন দুর্দান্ত ফর্মে। সর্বশেষ সাক্ষাতে ওয়ার্নারের ফিফটির ইনিংসে ভর করেই রংপুরকে হারিয়েছিল সিলেট। এদিকে এই ম্যাচ দিয়েই এবারের বিপিএল থেকে বিদায় নিতে চলেছেন ওয়ার্নার। কনুইয়ের ইনজুরি নিয়ে অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছেন এই সাবেক অজি সহ-অধিনায়ক।  

শীর্ষ চারে স্থান পেতে হলে পয়েন্ট টেবিলের পাঁচ ও ছয়ে থাকা দল দু’টির জন্য এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। ৬ ম্যাচ খেলে দুই দলেরই পয়েন্ট ৪ করে। নেট রান রেটের ব্যবধানে একধাপ এগিয়ে থাকা রংপুর এই ম্যাচ জিতলেই চলে আসবে চার নম্বরে। সুযোগ থাকছে সিলেটের জন্যও। তবে সেক্ষেত্রে চারে থাকা রাজশাহী কিংসের সঙ্গে তাদের রানের ব্যবধান একটা বড় পার্থক্য হয়ে দাঁড়াতে পারে।

রংপুর রাইডার্সের একাদশ
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, রাইলি রুশো, নাজমুল ইসলাম, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, নাহিদুল ইসলাম।

সিলেট সিক্সার্সের একাদশ
লিটন দাস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, আফিফ হোসেন, ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অলক কাপালি, নিকোলাস পোরান, জাকির আলী, তাসকিন আহমেদ, সন্দ্বীপ লামিচানে, মোহাম্মদ ইরফান, মেহেদি হাসান রানা।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এমএইএচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।