ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত লেভান্তে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত লেভান্তে মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত লেভান্তে-ছবি: সংগৃহীত

মেসি যেদিন জ্বলে ওঠেন, সেদিন হয়তো কোনো দলেরই সাধ্য নেই তাকে আটকে রাখার। লা লিগায় রোববার রাতে এমনটিই দেখা গেল। লেভান্তেকে তাদেরই মাঠে ৫-০ গোলে বিধ্বস্ত করলো বার্সেলোনা। যেখানে হ্যাটট্রিক করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও দুটি গোল করালেন।

অথচ এই লেভান্তের মাঠেই গত মৌসুমে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার পর ৫-৪ গোলে হেরেছিল বার্সা। সেবার ঐ একটি ম্যাচই হেরেছিল আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিন গোলের শুরুটা করেন লুইস সুয়ারেজ। ৩৫ মিনিটে লিওনেল মেসির পাসে বল পেয়ে ভল্যিতে গোল করেন উরুগুয়ে স্ট্রাইকার। তবে ৮ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন মেসি। সার্জিও বুসকেটসের বাড়ানো লম্বা পাসে কোনাকুনি শটে গোল করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের মেসির গোল। ৪৭ মিনিটে জর্দি আলবা থেকে বল পেয়ে প্রতিপক্ষের জালে পাঠাতে কোনো ভুল করেননি আর্জেন্টাইন অধিনায়ক। পরে ৬০ মিনিটে তিনি হ্যাটট্রিক পূরণ করেন। আরতুরো ভিদালের থেকে বল পেয়ে বাঁ পায়ের আলতো টোকায় লিগে সর্বোচ্চ ১৪ গোল উদযাপন করেন তিনি। এছাড়া লিগে রেকর্ড ৩১তম হ্যাটট্রিক হলো তার।

৭৬ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় লেভান্তে। বার্সা স্ট্রাইকার উসমান দেম্বেলেকে মারাত্মকভাবে ফাউল করলে লাল কার্ড দেখেন দলটির ডিফেন্ডার এরিক কাবাকো।

৮৮ মিনিটে গোল করে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জেরার্ড পিকে। মেসি থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে গোলটি করেন এই তারকা ডিফেন্ডার।

লিগে ১৬ ম্যাচে ১০ জয় ও চার ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সেভিয়া ও অ্যাতলেটিকো মাদ্রিদ সমান ৩১ পয়েন্ট করে থাকলেও, তবে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয়স্থানে আছে সেভিয়া। ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।