ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

এই ম্যাচও জিততে পারল না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এই ম্যাচও জিততে পারল না পাকিস্তান ছবি: সংগৃহীত

ম্যাচ ৯০ শতাংশ হেলে ছিল পাকিস্তানের দিকে। তার সঙ্গে আছে আবুধাবির নিজেদের চেনা মাটি। হাতে ১০ উইকেট। আর সেই ম্যাচই একদিন বাকি রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে গেলো পাকিস্তান। তাও মাত্র ৪ রানে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে যে কজন দর্শক ছিল সবাই বলতে গেলে পাকিস্তানের সমর্থক। তারাই মাতিয়ে রেখেছে পুরোটা সময়।

কিন্তু চতুর্থ দিনে ১৩৯ রান তুলতে পারলো না পাকিস্তান। মাত্র ১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ৩৭ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান৷

ছবি:সংগৃহীত

চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনে ইমাম-উল-হক ২৩ বলে ২৫ ও মোহম্মদ হাফিজ ২৫ বলে ৮ রানে অপরাজিত থাকেন। সোমবার (১৯ নভেম্বর) মাঠে নেমে মাত্র তিন রান যোগ করতেই ফিরে যান ইমাম। দলীয় ৪৪ রানে ফেরেন আরেক ওপেনার হাফিজও। এরপরই নিয়মিত বিরতিতে অল্প সংগ্রহেই ফিরতে থাকেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

মাত্র ৪ রান করে দ্রুত মাঠ ছাড়েন হারিস সোহেইল। চতুর্থ উইকেটে আসাদ শফিককে সঙ্গে নিয়ে ৮২ রানের মহা গুরুত্বপূর্ণ জুটি গড়েতে সক্ষম হন আজহার আলি। দলীয় ১৩০ রানে ৪৫ রান করা শফিক ফিরে গেলেও এক পাশ আগলে রাখেন আজহার।  

ছবি:সংগৃহীত

এর পর একে একে বাবর আজম ২১ বলে ১৩, অধিনায়ক সরফরাজ আহমেদ ৭ বলে ৩ রান করে ফেরেন। বিলাল আসিফ, ইয়াসির শাহ ও হাসান আলি ফেরেন কোনো রান না করেই। শেষ ব্যাটসম্যান হিসেবে নামা মোহাম্মদ আব্বাসকে নিয়ে দীর্ঘক্ষন উইকেটে কাটিয়ে মাত্র ৭ রান যোগ করতেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস।

১৭১ রানে অলআউট হয়ে যায় সরফরাজের দল। নিউজিল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিংয় করে শেষ ইনিংসে ৫ উইকেট তুলে নেন আজাজ পাটেল। এছাড়া ইশ সোদি ও নেইল ওয়াগনার নেন দুটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।