ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা থেকে জার্সি উপহার পেলো উদ্ধার হওয়া ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
বার্সা থেকে জার্সি উপহার পেলো উদ্ধার হওয়া ফুটবলাররা বার্সেলোনার কাছ থেকে উপহার হিসেবে পাওয়া জার্সি পরিধান করে ছবির জন্য পোজ দেয় থাই গুহা থেকে উদ্ধার হওয়া কিশোর ফুটবলাররা-ছবি: সংগৃহীত

দুই সপ্তাহ থাইল্যান্ডের একটি গুহায় আটকে থাকার পর উদ্ধার হওয়া ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে ক্লাবের জার্সি উপহার দিয়েছে কাতালান জায়ান্ট বার্সেলোনা।

গত রোববার (১৬ সেপ্টেম্বর) জাবালাইস সালভাজেস নামের ক্লাবের সদস্য ওই শিশুদের জন্য জার্সি পাঠিয়েছে বার্সা। যে  গুহায় আটকে পড়েছিল ওই কিশোররা সেখান থেকে কয়েক কিলোমিটার দূরে অবস্থিত মায়ে সাইদ শহরে আয়োজিত এক ইভেন্ট শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হওয়ার সময় উপহার হিসেবে পাওয়া জার্সি পড়ে উপস্থিত হয় দলের সকল সদস্য।

ওই অনুষ্ঠানে আটকে পড়ার পরও দারুণ সাহসিকতা দেখানোয় কিশোর ফুটবলারদের প্রতি সম্মান প্রদর্শন করে উদ্ধারকর্মীরা। আবার উদ্ধার হওয়া কিশোর ফুটবলাররাও তাদের নিরাপদে উদ্ধার করে আনায় উদ্ধারকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।

সেই অনুষ্ঠানে উপস্থিত গুহা থেকে উদ্ধার হওয়া ১৪ বছর বয়সী নাট্টাহায়ুট থাখামাসি তার অনুভূতি প্রকাশ করে বলে, ‘এখন আমাদের জীবন অনেক স্বাভাবিক, অনেকটা ওই গুহায় আটকে পড়ার আগের মতো। অনেককিছু এখনও পাল্টে যায়নি। ’

শুধু বার্সেলোনাই নয়, বিশ্বের বেশ কয়াকটি ক্লাব এই কিশোরদের ভবিষ্যতে তাদের ক্লাবের স্টেডিয়ামে উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানিয়েছে এবং অনেক ক্লাব তাদের খেলাধুলার সরঞ্জামও উপহার দিয়েছে।

১১ থেকে ১৬ বছর বয়সের ওই ১২ কিশোর ফুটবলার এবং তাদের ২৬ বছর বয়সী কোচকে গত ২৩ জুন গুহা থেকে উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।