ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে আসছে কাশ্মির!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
আইপিএলে আসছে কাশ্মির! আইপিএলে কাশ্মীর। ছবি: সংগৃহীত

একের পর এক চমক যোগ হয়েই চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। এরই ধারাবাহিকতায় এবারের আইপিএলে হয়তো আসতে পারে নতুন আরেক চমক। ভারতের প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কাশ্মির থেকে এবারের আইপিএলে যোগ হতে পারে নতুন দল, এমনটাই দাবি ভারতীয় সংবাদ মাধ্যমের।

জম্মু-কাশ্মিরের রাজ্যপাল সত্যপাল মালিক স্থানীয় এক অনুষ্ঠানে বলেন, ‘আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লার সঙ্গে যোগাযোগ করছি আমরা যাতে জম্মু-কাশ্মিরের কোনো দলকে আইপিএলে নেওয়া হয়। খুব শিগগিরই কাশ্মির আইপিএলে খেলবে।

পার্শ্ববর্তী দেশ পাকিস্তানের সঙ্গে ভারতের সীমান্ত রক্ষায় সবচেয়ে বেশি রক্তক্ষয়ী যুদ্ধ হয় কাশ্মিরকে কেন্দ্র করে। কিন্তু এর সৌন্দর্যের টানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন পর্যটকরা। এমন একটি অঞ্চলকে বিশ্বের দরবারে আরও সম্মানিত করতেও আইপিএলে অংশ নেওয়ার কথা ভাবছে রাজ্য সরকার।

ভারতের প্রথম শ্রেণির রঞ্জি ট্রফিতে নিয়মিত অংশগ্রহণ করে কাশ্মির। কাশ্মিরের একাধিক তারকা বিশ্ব ক্রিকেটের পরিচিত মুখ। এরই মধ্যে রাজ্যের তিনজন ক্রিকেটার আইপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন। তবে এবারের আইপিএলে পুরো ফ্র্যাঞ্চাইজি খেলানোর চিন্তা করছে রাজ্য।

কাশ্মিরের পারভেজ রসুল ভারত জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছে। মঞ্জুর পাণ্ডব ২০ লাখ রুপিতে কিংস ইলেভেনের হয়ে খেলেছেন। মিঠুন মানহাস এরই মধ্যে একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে অংশ নিয়েছেন।

কামরান ইকবাল ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলে জায়গা করে নেন চলতি আগস্টে। এমন সব ক্রিকেটারে আলোকিত কাশ্মিরের আইপিএলে আসা খুব বেশি দূর নেই বলেই মনে করছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।