ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পাঁচে পাঁচ লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
পাঁচে পাঁচ লিভারপুলের গোলের পর সতীর্থদের সঙ্গে ফিরমিনোর উদযাপন

জিতেই চলেছে লিভারপুল। সর্বশেষ টটেনহামকে ২-১ গোলে হারিয়েছে ক্লপের শিষ্যরা। এই নিয়ে টানা পাঁচ ম্যাচ জিতল দলটি। মৌসুমের শুরুতে টানা পাঁচ ম্যাচ জিতে ইংলিশ প্রিমিয়ার লিগের বাকি ক্লাবগুলোকে প্রচ্ছন্ন সতর্কবার্তা দিয়ে রাখল অলরেডরা।

মৌসুমের শুরু থেকেই জয়ের ধারা অব্যাহত রাখতে শনিবার (১৫ সেপ্টেম্বর) ওয়েম্বলিতে টটেনহামের মুখোমুখি হয় লিভারপুল। গত মৌসুমে টটেনহামের মাঠ থেকে ৪-১ গোলের পরাজয় নিয়ে ফিরেছিলেন সালাহ-মানেরা।

সেই হারের মধুর প্রতিশোধ তারা ঠিকই নিলেন। যদিও ম্যাচটি হওয়ার কথা ছিল টটেনহামের মাঠে। হ্যারি কেনদের ক্লাবের নিজস্ব মাঠের সম্প্রসারণের কাজ চলছে বলেই ওয়েম্বলিতে খেলতে হলো তাদের।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আগের মৌসুমের দুর্দান্ত টটেনহামকে খুঁজেই পাওয়া গেলো না। প্রথমার্ধের শেষ দিকে টটেনহামের গোলরক্ষক মাইকেল ভর্মের ভুলে গোল পেয়ে যায় লিভারপুল। বাঁ প্রান্ত থেকে নেওয়া কর্নারে লিভারপুলের উইনালডুম হেড করলে বল স্পার গোলরক্ষক ভর্মে হাতে লেগে ফিরে এলেও গোললাইন প্রযুক্তির সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধেও স্পার গোলরক্ষকের ভুলে এগিয়ে যায় অলরেডরা। লিভারপুলের ফরোয়ার্ড সাদিও মানের নিচু ক্রস থামানোর চেষ্টা করেন ভুর্ম। কিন্তু বল চলে যায় ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনোর পায়ে। চোখের পলকে তা টটেনহামের জালে জড়িয়ে দেন ফিরমিনো। ২ গোলে এগিয়ে থেকেই শেষ বাঁশি বাজার অপেক্ষা করছিল সবাই। কিন্তু ৯৩ মিনিটে টটেনহামের সান্ত্বনার গোলটি করেন এরিক লামেলা।

দিনের অন্য খেলায় কার্ডিফ সিটির বিপক্ষে বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ডের হ্যাটট্রিকে ৪-১ গোলে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে চলে এসেছে চেলসি। বাকি গোলটি করেছেন ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান।  

একইদিন ফুলহামের বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। গোল পেয়েছেন লেরয় সানে, দাভিদ সিলভা ও রহিম স্টার্লিং।  

অপরদিকে নিউক্যাসলের বিপক্ষে গ্রেনিত জাকা ও মেসুত ওজিলের গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছে আর্সেনাল। আর ওয়াটফোর্ডের বিপক্ষে রোমেলু লুকাকু ও ক্রিস স্ম্যালিংয়ের গোলে ২-১ ব্যবধানে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।  

টানা পাঁচ জয়ের পরও ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। টানা পাঁচ ম্যাচে জিতে সমান পয়েন্ট কিন্তু গোল ব্যবধানে শীর্ষে আছে চেলসি। তৃতীয় স্থানে আছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন ম্যানচেষ্টার সিটি (৫ ম্যাচে ৪ জয়, ১ হারে ১৩ পয়েন্ট)। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড, সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে সাতে আছে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।