[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮
bangla news

‘আমাদের সবার স্বপ্ন আমরা চ্যাম্পিয়ন হব’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১২ ৫:০১:৪৬ পিএম
মোহাম্মদ আশরাফুল। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

মোহাম্মদ আশরাফুল। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: ভারত কিংবা শ্রীলঙ্কা নয়। আসন্ন এশিয়া কাপের আসরে পাকিস্তানকেই ফেভারিক মনে করছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক ও সর্ব কণিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল।তবে বাংলাদেশকেও মোটেই পিছিয়ে রাখছেন না তিনি।

এর পেছনে যে কারণগুলো তিনি দেখিয়েছেন এর প্রথমটি হলো হোম ভেন্যুর বাড়তি সুবিধা। আরব আমিরাতে এশিয়া কাপের এবারের আসর বসায় পাকিস্তান এই সুবিধাটি পাবে।

আর অপর কারনটি হলো, দলটির সাম্প্রতিক পারফরম্যান্স। গেল জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে স্বাগতিকদের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডের সবকটিতেই জিতেছে সরফরাজ আহমেদ ও তার দল। একই মাসে রোডেশিয়ানদের মাটিতে  অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাকিস্তানকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয়  টি-টোয়েন্টি সিরিজের শিরোপাও নিজেদের করে নিয়েছে ৯২-এর বিশ্বচ্যাম্পিয়নরা।
 
‘যেহেতু আরব আমিরাতে খেলা, পাকিস্তানের হোম কন্ডিশন তাই পাকিস্তান এগিয়ে থাকবে। আর তারাও সম্প্রতি ভাল ক্রিকেট খেলে আসছে। অবশ্যই পাকিস্তান একটু এগিয়ে থাকবে।’ বুধবার (১২ সেপ্টেম্বর) মিরপুর একাডেমি ভবনে তিনি একথা বলেন।
 
তবে পাকিস্তানকে ফেভারিট বললেও বাংলাদেশকে খুব একটা পিছিয়ে রাখছেন না আশরাফুল। যেহেতু টুর্নামেন্টটি লাল সবুজের ক্রিকেটারদের প্রিয় ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে সেহেতু মাশরাফিদেরও শিরোপা জয়ের বেশ ভাল সুযোগ আছে বলে তিনি বিশ্বাস করেন। পাশাপাশি আছে দুই আসরের রানার আপের তকমাও।    
 
‘ওয়ানডেতে আমরা অসাধারণ ক্রিকেট খেলে আসছি, শেষ চার-পাঁচ বছর ধরে। এই ফরম্যাটে আমরা চমৎকার দল। এশিয়া কাপে আমরা দুইবার ফাইনাল খেলেছি। এবার আমাদের সবার স্বপ্ন আমরা চ্যাম্পিয়ন হব। সে জন্য ম্যাচ বাই ম্যাচ সবাই চেষ্টা করবে ভাল খেলার। সিনিয়ররা যদি ভাল ক্রিকেট খেলে আর জুনিয়ররা যদি ফেয়ারলেস ক্রিকেট খেলতে পারে, তাহলে আমি মনে করি ভাল সম্ভাবনা আছে।’ 
 
‘প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ হবে আমাদের জন্য। শ্রীলঙ্কার সাথে আমরা মোমেন্টামটা যদি আমাদের পক্ষে নিতে পারি, তাহলে আমাদের জন্য আফগানিস্তানের ম্যাচ সহজ হবে। যদি আমরা সেটা না পারি তখন একটু কঠিন হয়ে যাবে।’ যোগ করেন আশরাফুল।
 
 ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে পর্দা উঠবে এশিয়া কাপের ১৪তম আসরের। উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মোকাবেলা করবে বাংলাদেশ। গ্রুপ পর্বে টাইগারদের দ্বিতীয় ও শেষ ম্যাচটিও দুবাইয়ে ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮

এইচএল/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa