ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জিরুদের গোলে ফ্রান্সের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
জিরুদের গোলে ফ্রান্সের জয় ফ্রান্সের জয়। ছবি: সংগৃহীত

সম্ভাবনা দেখা দেয় ১-১ ড্রতে খেলা শেষ হওয়ার। কিন্তু অলিভিয়ে জিরুদের শেষ মুহূর্তের গোলটিই নেদারল্যান্ডসের বিপক্ষে জয় এনে দেয় ফ্রান্সকে। 

দলের দুই তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও জিরুদের নৈপুণ্যে উয়েফা নেশন্স লিগে প্রথম জয় পায় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। এই টুর্নামেন্টের নিজেদের প্রথম আসর খেলতে নামা ফ্রান্স দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়েছে।

লিগে নিজেদের প্রথম ম্যাচে জার্মানির সঙ্গে গোলশূন্য ড্র করে মাঠ ছাড়তে হয় দিদিয়ের দেশমের দলকে। প্যারিসে রোববার রাতে ম্যাচের ১৪ তম মিনিটে এমবাপ্পের করা গোলে এগিয়ে যায় ফ্রান্স। মিডফিল্ডার ব্লেইস মাতুইদির বাড়ানো বল নিখুঁত প্লেসিং শটে জালে জড়ান এমবাপ্পে।

দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে এম্বাপ্পের একটি শট ডি বক্সের বাইরে থেকে ক্রসবারের অনেক ওপর দিয়ে গেলে গোলের সম্ভাবনা হারায় ফ্রান্স। তবে ৬৭তম মিনিটে সমতায় ফেরে নেদারল্যান্ডস। রায়ান বাবেলের পা থেকে আসে এই গোল।

ম্যাচ সমতায় শেষ হওয়ার পথে এগোতে থাকে। তবে ৭৫তম মিনিটে বাঁ দিক থেকে বাঁজামাঁ মাঁদির বাড়ানো ক্রসে ফরাসি ফরোয়ার্ডের জিরুদের বাঁ পায়ের শটে দারুণ এক গোল পায় ফ্রান্স। এ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

দুই ম্যাচে এক জয় আর এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে ফ্রান্স। ১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। আর তৃতীয় স্থানে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট শূন্য।  

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।