ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপ মিশনে রোববার উড়াল দেবে টাইগাররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৮
এশিয়া কাপ মিশনে রোববার উড়াল দেবে টাইগাররা বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। ফাইল ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ।

ঢাকা: দেখতে দেখতে সময় ঘনিয়ে এল এশিয়া কাপের। ঠিক এক সপ্তাহ (১৫ সেপ্টেম্বর) পর বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর। এশিয়ার ৬ জাতির এই টুর্নামেন্টে অংশ নিতে রোববার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায়  সংযুক্ত  আরব আমিরাতের পথে উড়াল দেবে লাল সবুজের দল। 

এমিরেটস এয়ারলাইনস যোগে মাশরাফি বিন মর্তুজা ও তার দলের এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় হযরত শাহজালাল  আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা রয়েছে। বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড-বিসিবি সূত্র  শনিবার ( ৮ সেপ্টেম্বর) বাংলানিউজকে এতথ্য জানিয়েছে।

দলের সঙ্গে  থাকছেন না সাকিব আল হাসান। বর্তমানে নিউ ইয়র্কে পরিবারের সঙ্গে সময় কাটানোয় তাকে ছাড়াই রওনা দেবে টাইগাররা। টুর্নামেন্টে অংশ নিতে  নিউ  ইয়র্ক থেকে সরাসরি দুবাইয়ে তার দলের সাথে যোগ দেয়ার কথা  রয়েছে।

ক্যারিবিয়ান প্রি‌মিয়ার লিগ (সিপিএল) শেষে দেশে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের সঙ্গে দেশ ছাড়বেন তিনিও।  

রোববার দেশ ছাড়বেন ক্রিকেটাররা।  ফাইল ছবি: শোয়েব মিথুন

এশিয়া কাপের জন্য প্রথমে ১৫ সদ‌স্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলেও পরে অনেকটা বাধ্য হয়েই মুমিনুল হককে যুক্ত করা হয়েছে। মোট ১৬ সদস্যের ১৫ জনই এক সঙ্গে সন্ধ্যায়  সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে।

আসরের প্রথম দিন শ্রীলঙ্কার বিপক্ষে ও ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে মাশরাফিরা।  

এশিয়া কাপের চূড়ান্ত স্কোয়াড:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮  

এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।