ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

গুয়াতেমালাকে সহজেই হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৮
গুয়াতেমালাকে সহজেই হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

লিওনেল মেসি ছাড়া আর্জেন্টিনা দল কেমন হবে? গুয়াতেমালার সঙ্গে আলবিসেলেস্তেরা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নামার আগে সম্ভবত সবচেয়ে বেশি কৌতূহল ছিল এ নিয়েই। ম্যাচটির পর এবার একটু নির্ভার হতেই পারেন মেসির বয়স ও খেলতে পারা নিয়ে চিন্তিত আর্জেন্টাইনরা। তারুণ্যনির্ভর দলটি সহজেই হারিয়েছে গুয়াতেমালাকে। প্রতিপক্ষের জালে ৩ গোল দিয়েছেন গনজালো মার্তিনেজ, জিওভানি লো সেলসো ও জিওভানে সিমিওনেরা।

ব্যর্থতায় মোড়ানো রাশিয়া বিশ্বকাপের পর শুক্রবার (৭ সেপ্টেম্বর) প্রথম এ আন্তর্জাতিক ম্যাচে খেলতে নামে মেসিবিহীন আর্জেন্টিনা। লস অ্যাঞ্জেলসের মেমোরিয়াল কোলিসিয়াম স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে যেন ১০ নম্বর জার্সিধারী দেশের সেরা খেলোয়াড়টির অভাববোধ না হয়, সেজন্য যেন সর্বোচ্চটি উজাড় করে খেলছিলেন তরুণ-তুর্কিরা।

সে ফল আসে ২৭ মিনিটে। গোল করে দলকে এগিয়ে দেন গঞ্জালো মার্টিনেজ। ডি-বক্সে ঢুকে লো সিলসো শট করেন, সেটি গিয়ে হাতে লাগে ভাসকুয়েজের। রেফারিও পেনাল্টির বাঁশি বাজান। গোল পেয়ে যান মার্টিনেজ।

৩৫ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দেন লো সেলসো। পিএসজি তারকার বুলেট গতির কিক ডান প্রান্তে ঝাঁপিয়ে পড়েও মোতা রক্ষা করতে পারেননি।

প্রথমার্ধের খেলা শেষের এক মিনিট আগে রদ্রিগো সারাভিয়া ও এক্সিকুয়েল প্যালাসিওর অবদানে ব্যবধান বাড়ে আরও ।

মাঝ মাঠ থেকে বল ধরে মিড-ফিল্ডার সারাভিয়া এগিয়ে গিয়ে প্যালাসিওকে পাস দেন। প্যালাসিওর বাড়ানো বল সিমিওনে ধরে রক্ষণভাগের এক খেলোয়াড়কে বোকা বানিয়ে জালে জড়ান।

দ্বিতীয়ার্ধে একাধিকবার চেষ্টায়ও গোল পায়নি আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ৩-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়েন লিওলেন স্কালোনির শিষ্যরা।  

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এইচএ/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।