ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বর্ষসেরার তিনে ফ্রান্সের কেউ না থাকায় চটেছেন গ্রিজমান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৮
বর্ষসেরার তিনে ফ্রান্সের কেউ না থাকায় চটেছেন গ্রিজমান বিশ্বকাপ জয়ের পাশাপাশি গ্রিজমান ক্লাবের হয়ে ইউরোপা লিগ ও সুপার কাপ জিতেছেন-ছবি: সংগৃহীত

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট’র সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। এ তালিকায় লিওনেল মেসির নাম না ওঠায় এমনিতে বিতর্ক তৈরি হয়েছে। অন্যদিকে বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের কোনো সদস্য না থাকায় ক্ষোভ জানিয়েছেন তারকা স্ট্রাইকার আঁতোয়ান গ্রিজমান।

এবারের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ ও মোহাম্মদ সালাহ। অথচ এ তালিকায় অনায়াসেই থাকতে পারতেন ফ্রান্স ও অ্যাতলেটিকো মাদ্রিদের গ্রিজমান।

কেননা বিশ্বকাপ জয়ের পাশাপাশি তিনি ক্লাবের হয়ে ইউরোপা লিগ ও সুপার কাপ জিতেছেন।

ফিফার প্রথম তালিকায় অবশ্য গ্রিজম্যান ও তার জাতীয় দল সতীর্থ কিলিয়ান এমবাপ্পে ও রাফায়েল ভারানে ছিলেন। কিন্তু তিন জনের জায়গায় রয়েছেন ব্রাত্য। ফরাসি অধিনায়ক-গোলরক্ষক হুগো লরিস সেরা গোলরক্ষকের তালিকায় থাকলেও নেই মূল পুরস্কারের তালিকায়। আর এতেই চটেছেন গ্রিজমান।

এক সাক্ষাৎকারে গ্রিজমান বলেন, ‘এটা অদ্ভুত ও দুঃখজনক। এই ট্রফিটি ফিফা দিয়ে থাকে, তাইতো? আমরা বিশ্বকাপ জিতেছি অথচ কোনো ফ্রেঞ্চম্যান এই তালিকায় নেই। এটা তাদের পছন্দ, তবে ব্যাপারটা বিস্ময়কর যে কোনো বিশ্বকাপ জয়ী তারকা নেই। ’

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, ০৬ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।