ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিজেকেই ছাড়িয়ে গেলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৮
নিজেকেই ছাড়িয়ে গেলেন মেসি লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

লিওনেল মেসি নিজেকে কোন উচ্চতায় নিয়ে যাবেন তা জানা না থাকলেও, তিনি মাঠে নামলেই যে রেকর্ড হয় তা হয়তো সবারই জানা! এবার এমনই এক রেকর্ডে নিজেকেই ছাড়িয়ে গেলেন তিনি। লা লিগার নতুন দল হুয়েস্কার বিপক্ষে জোড়া গোল করে দারুণ এক কীর্তি গড়েন বার্সেলোনা অধিনায়ক।

রোববার লা লিগার ম্যাচের হুয়েস্কাকে ৮-২ গোলে বিধ্বস্ত করে বার্সা। আর এ ম্যাচে গোল করার মাধ্যমে লা লিগায় ৪০ দলের বিপক্ষে খেলে ৩৭টি ক্লাবের জালেই বল প্রবেশ করার বিরল এক রেকর্ডে নিজেকে ছাড়িয়ে যান।

যেখানে লিগে এখন পর্যন্ত আর্জেন্টাইন তারকার গোল সংখ্যা ৩৮৬।

স্প্যানিশ লিগে গতকাল ৩৩টি আলাদা দলের বিপক্ষে গোল করলেন রিয়ার মাদ্রিদের করিম বেনজেমা। পেছনে ফেলেন সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোকে। রিয়ালে থাকতে লা লিগার ৩৩টি দলের বিপক্ষে খেলেছেন রোনালদো। এর মধ্যে গোল করেছেন ৩২ দলের বিপক্ষে।

স্পেনের শীর্ষস্থানীয় এই লিগে ৩৭টি আলাদা দলের বিপক্ষে গোলের রেকর্ডটা মেসির। ৩৫টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে দ্বিতীয় রিয়ালের সাবেক ফরোয়ার্ড রাউল গঞ্জালেস ও অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার আরতিজ আদুরিজ। বার্সার সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড হুলিও সালিনাস ৩৪টি দলের বিপক্ষে গোল করেছেন। ৩৩টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে চতুর্থ বেনজেমা, হুগো সানচেজ ও রাউল তামুদো।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ০৩ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।