ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

বাইক স্ট্যান্টে মাত করলেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
বাইক স্ট্যান্টে মাত করলেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট বাইক স্ট্যান্ট করে স্টেডিয়ামে পৌছান ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

এ যেন হলিউডের তারকা টম ক্রুজের বিখ্যাত ‘মিশন ইম্পসিবল’ চলচ্চিত্রের কোনো দৃশ্য। এক দিক থেকে দেখলে এটা বাস্তবের ‘মিশন ইম্পসিবল’ বলাই যায়। কারণ, কোনো দেশের প্রেসিডেন্ট নিজেই যদি বাইক স্ট্যান্ট করেন তাও সিনেমাটিক স্টাইলে, তাহলে তাকে কিইবা অভিধা দেওয়া যায়? ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদাদো ঠিক এমনই এক ‘ইম্পসিবল’ বাইক স্ট্যান্ট করে তাক লাগিয়ে দিয়েছেন পুরো দুনিয়াকে।

ঘটনা হলো, ইন্দোনেশিয়ায় বসেছে এশিয়ান গেমসের ১৮তম আসর। জাকার্তায় এই আসরের উদ্বোধনি অনুষ্ঠানে যোগ দিতে নিজের বিশাল গাড়িবহর নিয়ে যাচ্ছিলেন দেশটির প্রেসিডেন্ট উইদাদো।

কিন্তু রাস্তায় তীব্র জ্যাম, ঠিক যেমনটা আমাদের রাজধানী ঢাকায় দেখা যায়।  

তবে এই জ্যামের কাছে হার মানতে রাজি নন উইদাদো। হলিউডি স্টাইলে গাড়ি থেকে নেমে বাইকে চড়ে বসেন তিনি। আর সিনেমাটিক স্টাইলে বাইক চালিয়ে জাকার্তার জ্যামকে হারিয়ে আর অলিগলি পেরিয়ে পৌঁছে যান স্টেডিয়ামের বেসমেন্টে।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের এমন সাহসী বাইক স্ট্যান্ট দেখে জাকার্তার পথচারীরা উল্লাস প্রকাশ করে। অনেকে মোবাইল ফোনে দৃশ্যটাকে ধারণ করে রাখেন। পরে তা ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর ভাইরাল হয়ে যায়।  

অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিডিওটি শেয়ার করে নানান মন্তব্য ছুড়ে দিচ্ছেন। কেউ কেউ তাকে টম ক্রুজের সঙ্গে তুলনা করছেন, তো কেউ কেউ তাকে জেমস বন্ডের সঙ্গে তুলনা করছেন। অনেকে আবার তাকে ‘মিশন ইম্পসিবল’ ছবির পরবর্তী সিক্যুয়ালের নায়ক হওয়ার অনুরোধও জানাচ্ছেন।

তবে সবাই যে ৫৭ বছর বয়সী উইদাদোর এমন দুঃসাহসিক স্ট্যান্টের প্রশংসা করছেন তা কিন্তু নয়। অনেকে তার এমন স্ট্যান্টকে ‘দায়িত্বজ্ঞানহীন’ আখ্যা দিয়েছেন। কারণ তিনি দেশের প্রেসিডেন্ট। তার নিরাপত্তা এতে বিঘ্নিত হতে পারতো। আবার তার বিরোধী দলের নেতারা দাবি করছেন এটা শুধুই হারানো জনপ্রিয়তা ফেরানোর একটা ‘স্ট্যান্টবাজি’।

গত শনিবার (১৯ আগস্ট) এশিয়ান গেমসের উদ্বোধন করেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদাদো। এবারের আসরটি জাকার্তা আর পালেমবাংয়ে অনুষ্ঠিত হচ্ছে যেখানে ১৮ হাজার অ্যাথলেট অংশ নিচ্ছেন।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের বাইক স্ট্যান্টের ভিডিও দেখুন

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।